পিএসজির সঙ্গে রিয়ালের পয়েন্ট ভাগাভাগি

পিএসজির সঙ্গে রিয়ালের পয়েন্ট ভাগাভাগি

মাঠে দারুণ লড়াই হলেও গোলের দেখা পায়নি রিয়াল মাদ্রিদ বা পিএসজির কেউই। 8চ্যাম্পিয়ন্স লিগের ৩ নম্বর রাউন্ডের ম্যাচটিতে পয়েন্ট ভাগাভাগি করল শক্তিশালী এই দুই দল।
বুধবার রাতে প্যারিসের পার্ক দে ফ্রান্সে ম্যাচ শুরুর পর বলের দখল ধরে রেখে আক্রমণে যায় স্বাগতিকরা। তবে ধীরে ধীরে খেলায় ফিরে রেকর্ড দশবারের চ্যাম্পিয়ন রিয়ালও।
১১ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে নেওয়া ব্লেইস মাতুইদির শট রুখে দেয় রিয়াল গোলরক্ষক কেইলর নাভাসের। ২৫তম মিনিটে ভালো একটা সুযোগ পেয়েছিল অতিথিরাও। টনি ক্রুস ডি-বক্সে বল বাড়িয়েছিলেন হেসেকে; তবে স্প্যানিশ এই ফরোয়ার্ডের শট ফিরিয়ে দেন গোলরক্ষক কেভিন ট্রাপ।
৩৫তম মিনিটে রোনালদোর দুর্বল হেড কর্নারের বিনিময়ে ফেরান ট্রাপ। ওই কর্নার থেকে আবার হেড করেছিলেন রোনালদো। এবার তার জোরাল হেড কোনোমতে আবারও কর্নারের বিনিময়ে গোলে যাওয়া ঠেকান ট্রাপ। ৪৯তম মিনিটে কাভানির প্রচেষ্টা লক্ষ্যে থাকেনি। দুই মিনিট পর অপর প্রান্তে বিপজ্জনক জায়গা থেকে রোনালদোর ফ্রি-কিক প্রতিহত হয় রক্ষণ দেয়ালে।
৭২তম মিনিটে ম্যাচের সবচেয়ে মোক্ষম সুযোগটি পেয়েছিল রিয়াল। মার্সেলোর কাছ থেকে বল পেয়েও খুব কাছ থেকে রোনালদোর হাফভলি দূরের পোস্টের বাইরে দিয়ে যায়। ম্যাচের শেষ মুহূর্তে হেড থেকে গোলের সুযোগ কাজে লাগাতে পারেনি দীর্ঘদেহী পিএসজির ফরোয়ার্ড ইব্রাহিমোভিচও।
গ্রুপ ‘এ’ থেকে নকআউট রাউন্ডে যাওয়ার জন্য ফেভারিট দল দুটি এই মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় অপরাজিতই রইল। দুই দলেরই পয়েন্ট ৭।
গ্রুপের অন্য ম্যাচে ইউক্রেনের শাখতার দোনেৎস্ককে ১-০ গোলে হারিয়ে প্রথম জয়ের দেখা পেয়েছে মালমো। তিন পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সুইডেনের দলটি। পয়েন্টশূন্য রইল শাখতার।

Featured খেলাধূলা