সেরা রন্ধনশিল্পীর খোঁজে ‘রূপচাঁদা’

সেরা রন্ধনশিল্পীর খোঁজে ‘রূপচাঁদা’

image_80356_0সেরা রন্ধনশিল্পীর খোঁজে আগামী ১০ মে থেকে শুরু হচ্ছে দেশের প্রথম ও বৃহত্তম আয়োজন ‘রূপচাঁদা-স্টার লাইফস্টাইল সুপার শেফ ২০১৪’ প্রতিযোগিতা। এ উপলক্ষে মঙ্গলবার ডেইলি স্টার সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্টার লাইফস্টাইলের সম্পাদক রাফাত রশীদ, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেডের বিক্রয় ও বিপণন বিভাগের প্রধান শোয়েব মোহাম্মদ আসাদুজ্জামান এবং এনটিভি’র হেড অব প্রোগ্রাম মোস্তফা কামাল সৈয়দ।

বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেডের জনপ্রিয় ভোজ্যতেল ব্র্যান্ড ‘রূপচাঁদা’ এবং দেশের প্রভাবশালী ইংরেজি দৈনিক ডেইলি স্টারের জনপ্রিয় সাপ্তাহিকী ‘স্টার লাইফস্টাইল’র যৌথ উদ্যোগে আয়োজিত এই প্রতিযোগিতায় প্রাথমিক পর্যায়ে দেশের ছয়টি বিভাগ থেকে চারটি বিভাগে মোট ২৪ জন বিজয়ী নির্বাচন করা হবে।

প্রতিযোগিতার চারটি বিভাগ হচ্ছে- অ্যাপেটাইজার (রুচিকর), মেইন কোর্স (মূল খাবার), ডেজার্ট (মিষ্টান্ন) এবং রিজিওনাল স্পেশালিটি (আঞ্চলিক বিশেষত্ব)। অংশগ্রহণকারীরা প্রতিযোগিতার একাধিক বিভাগে অংশ নিতে পারবেন এবং অংশগ্রহণকারীদেরকে বিচারের জন্য অন্ততঃ ৩ জনের পরিমাণে তাদের পছন্দের তৈরী করা খাবার নিয়ে আসতে হবে।

আঞ্চলিক পর্বে বিজয়ী প্রত্যেকে পুরস্কার হিসেবে পাবেন ২৫ হাজার টাকা এবং পরবর্তী পর্যায় অর্থাৎ ঢাকা সেন্ট্রাল রাউন্ডে যাওয়ার টিকেট। ঢাকা সেন্ট্রাল রাউন্ডে প্রথম বিজয়ী পাবেন পাঁচ লাখ টাকা, দ্বিতীয় বিজয়ী পাবেন তিন লাখ টাকা এবং তৃতীয় বিজয়ী পাবেন দুই লাখ টাকা পুরস্কার।

ছয়টি বিভাগে ধারাবাহিকভাবে এই প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ১০ মে সিলেটে, ১৭ মে খুলনাতে, ২৪ মে বরিশালে, ৩১ মে রাজশাহীতে, ৭ জুন চট্টগ্রামে এবং ২১ জুন ঢাকাতে।

আগ্রহীরা পত্রিকায় দেয়া হটলাইন নম্বর- ০৯৬১২৭৭৭৮৮৮-এ যোগাযোগ করে আরো বিস্তারিত জানতে পারবেন।

প্রসঙ্গত, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড এবং ডেইলি স্টার বা এর সহযোগী সংগঠনের কেউ এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না।

সারা বাংলাদেশের দর্শকরা পুরো আয়োজনটি উপভোগ করতে পারবেন এনটিভি’র মাধ্যমে।

অর্থ বাণিজ্য শীর্ষ খবর