রোববার ফাইনালে ব্রাজিল-স্পেন লড়াই

রোববার ফাইনালে ব্রাজিল-স্পেন লড়াই

কনফিডারেশন কাপের শ্বাসরূদ্ধকর ম্যাচে ইতালিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন। সেমিফাইনালে পেনাল্টি শুট-আউটে আজ্জুরিদের ৬-৭ গোলে হারিয়েছে ভিসেন্তে দেল বস্কের শিষ্যরা।

গতবছর ইউরো-২০১২ ফাইনালে একইভাবে মুখোমুখি হয়েছিল স্পেন-ইতালি। কিন্তু সেবারের মতো দাপট দেখাতে পারেনি বর্তমান ইউরো ও বিশ্বচ্যাম্পিয়নরা। খেলার পুরো ৯০ মিনিটেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ইতালি। যদিও স্পেনের রক্ষণ দুর্গে ফাঁটল ধরাতে পারেনি তারা।

তবে অতিরিক্ত সময়ে ইতালির ওপর কিছুটা প্রভাব বিস্তার করে খেলেছিল স্পেন। কয়েকবার জালে বল পাঠালেও বিশ্বসেরা গোল রক্ষক গিয়ানলুইজি বুফনের দেয়ালে বাধা পড়ে সেগুলো।

এরপরই সময় হয়ে উঠে নখকামড়ানো পেনাল্টি শুট আউটের। দু’পক্ষ সমান সুযোগ পেলেও ইতালির ব্যর্থতায় শেষ হাসি হেসেছে স্পেন। স্পেন জিতেছে ৭-৬ ব্যবধানে।

এদিকে সরকার বিরোধী বিক্ষোভ এদিনও অব্যাহত ছিল ফোরতালেজার স্টেডিয়ামে। খেলার শুরুর আগে স্টেডিয়াম থেকে দুই কি.মি. দূরে প্রায় পাঁচ হাজার বিক্ষোভকারী বিক্ষোভ প্রদর্শন করে। ফাইনালের ম্যাচেও এর চেয়ে বড় বিক্ষোভের আশঙ্কা করা হচ্ছে।

উল্লেখ্য, রোববার কনফেডারেশন্স কাপের শিরোপা জিততে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি হবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন স্পেন।

 

খেলাধূলা শীর্ষ খবর