ওয়ালটন প্রিমো সিরিজের নতুন ৩ স্মার্টফোন বাজারে

ওয়ালটন প্রিমো সিরিজের নতুন ৩ স্মার্টফোন বাজারে

বাজারে এলো দেশের মোবাইল ফোন বাজারে সাড়া জাগানো ওয়ালটনের প্রিমো সিরিজের আরও তিনটি নতুন অ্যানড্রয়েড স্মার্টফোন। রুচিশীল ডিজাইন ও সাশ্রয়ী মূল্যে তৃতীয় প্রজন্মের (থ্রি-জি) ব্যবহারকারীদের দারুণভাবে আকৃষ্ট করবে নতুন সেটগুলো।

বুধবার মতিঝিলে ওয়ালটনের কনফারেন্স হলে আয়োজিত ‘ইন্ট্রোডিউসিং সিরিমনি’তে প্রদর্শন করা হয় প্রিমো আর-১, এফ-১ ও জি-১ মডেলের সেট তিনটি। এর মাধ্যমে শুরু হলো এই তিনটি মডেলের হ্যান্ডসেটের বিপণন কার্যক্রম।

জিপিএস ও থ্রিজি কানেকটিভিটি সমৃদ্ধ হ্যান্ডসেটগুলোতে ব্যবহারকারীরা পাবেন স্কাইপি, ভাইবারসহ অত্যাধুনিক নানা সুবিধা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ালটনের পলিসি ও হিউম্যান রিসোর্স বিভাগের নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান, পিআর অ্যান্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক হুমায়ুন কবীর, ক্রিয়েটিভ ও পাবলিকেশন বিভাগের প্রধান উদয় হাকিম, মানবসম্পদ বিভাগের সিনিয়র ডেপুটি ডিরেক্টর মাহমুদুল হক, সেল্যুলার ফোন ডিভিশনের প্রধান এসএম রেজওয়ান আলম, পিআর এন্ড মিডিয়া বিভাগের উপপরিচালক ফিরোজ আলম।

প্রিমো আর-১ সেটটিতে রয়েছে ৪ ইঞ্চি ডব্লিউভিজিএ (৪৮০x৮০০) ডিসপ্লে, যাতে রয়েছে আইপিএস ও ক্যাপাসিটিভ টাচ সুবিধা। আইপিএস সুবিধা থাকায় ৮০ ডিগ্রি অ্যাঙ্গেল থেকেও ইমেজ ও ভিডিও ভালোভাবে দেখা যাবে ডিসপ্লেটিতে। এতে আছে ১.২১ গিগা হার্টজ ডুয়েলকোর প্রসেসর এবং ৮ মেগাপিক্সেল অটো-ফোকাস ক্যামেরা।

প্রিমো জি-১ সেটটিতে রয়েছে ১ গিগা হার্টজ ডুয়েলকোর প্রসেসর, ৪.৩ ইঞ্চি ডব্লিউভিজিএ (৪৮০x৮০০) ডিসপ্লে; যাতে থাকছে আইপিএস ও ক্যাপাসিটিভ টাচ সুবিধা। আরও আছে ৫ মেগাপিক্সেল অটো-ফোকাস ক্যামেরা।
প্রিমো এফ-১ সেটে রয়েছে ১ গিগা হার্টজ প্রসেসর, ৪ ইঞ্চি ডাবলিউভিজিএ (৪৮০x৮০০) ক্যাপাসিটিভ টাচ ডিসপ্লে এবং ৫ মেগাপিক্সেল অটো-ফোকাস ক্যামেরা।

অ্যানড্রয়েড ৪.০.৪ আইসক্রিম স্যান্ডউইচ অপারেটিং সিস্টেমের সেটগুলো এখন দেশব্যাপী ওয়ালটনের শোরুম ও পরিবেশকদের কাছে পাওয়া যাবে।

অনুষ্ঠানে ওয়ালটনের ক্রিয়েটিভ ও পাবলিকেশন বিভাগের প্রধান উদয় হাকিম বলেন, “নতুন তিনটি সেটই থ্রিজি ব্যবহারকারীদের দারুণভাবে আকৃষ্ট করবে। এগুলোতে ইন্টারনেট ব্যবহারের পাশাপাশি ভিডিও কলও করা যায়। এছাড়া উচ্চ গতির প্রসেসর সেটগুলোর কার্যদক্ষতা বাড়িয়ে দিয়েছে অনেক।”

ওয়ালটনের ডেপুটি ডিরেক্টর (সেল্যুলার ফোন ডিভিশন) এসএম রেজওয়ান আলম বলেন, “প্রিমো সিরিজের আগের সেটটির মতো নতুন হ্যান্ড সেটগুলোও বাজারে ব্যাপক সাড়া ফেলবে বলে আশা করি। আকর্ষণীয় ডিজাইনের পাশাপাশি অত্যাধুনিক সেটগুলোর দামও থাকছে সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে।”

কোয়ালকম স্ন্যাপড্রাগন ১ গিগাহার্টজ প্রসেসরের সেটগুলোর অপারেটিং সিস্টেম অ্যানড্রয়েড ২.৩.৬ জিনজারব্রেডের পরিবর্তে অ্যানড্রয়েড ৪.০.৪ আইসক্রিম স্যান্ডউইচ এ আপগ্রেড করা হয়েছে।

অ্যানড্রয়েড প্রিমোর আগের ভার্সনটিও জিনজারব্রেড থেকে কোনো ফি ছাড়াই অ্যানড্রয়েডের সর্বোচ্চ সংস্করণ ‘আইসক্রিম স্যান্ডউইচে’ রুপান্তরিত করা যাবে।

কর্মকর্তারা জানান, ওয়ালটনের নিজস্ব গবেষণা এবং উন্নয়ন বিভাগে এসব স্মার্টফোনের ডিজাইন করা হয়েছে। আপগ্রেড করা হয়েছে সফটওয়্যার। সেইসঙ্গে নতুন নতুন অ্যাপ্লিকেশন ডেভলপ করা হচ্ছে। এর বাইরে শিগগিরই প্রিমো সিরিজের অ্যান্ড্রয়েড স্মার্ট টিভি বাজারজাত করবে ওয়ালটন।

 

অন্যান্য বিজ্ঞান প্রযুক্তি