ব্যাংকিং খাতে ঝুঁকি এড়াতে কঠোর পদক্ষেপ নিয়েছি – খুলনায় গভর্নর

ব্যাংকিং খাতে ঝুঁকি এড়াতে কঠোর পদক্ষেপ নিয়েছি – খুলনায় গভর্নর

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেন, ব্যাংকিং খাতে ঝুঁকি এড়াতে বাংলাদেশ ব্যাংক কার্যকর পদক্ষেপ নিয়েছে। আর এটি বাস্তবায়ন করার জন্য তিনি ব্যাংক কর্মকর্তা ও কার্মচারীদের দায়িত্বশীল হওয়ার প্রতি আহবান জানান।
আজ সকাল ১০টায় খুলনার হোটেল সিটি ইনে “Financial Integrity: Managing Operational Risks and Avoiding Serious Losses at the Branch Level” শীর্ষক আঞ্চলিক টাউনহল সভার উদ্বোধনকালে গভর্নর এ কথা বলেন।
এ সময় তিনি খুলনা ও বরিশাল বিভাগের আওতাধীন বাণিজ্যিক ব্যাংকের আমানতকারীদের স্বার্থ সংরক্ষণে শাখা সমূহ সঠিক পদ্ধতি অনুসরণ করছে কিনা ও আভ্যন্তরিণ জাল-জালিয়াতি সম্ভবনা আছে কিনা তা উদঘাটনে পরিদর্শকদের তীক্ষè নজর রাখার পরামর্শ দেন।
এছাড়া তিনি ব্যাংকের আন-সাইড পরিদর্শন বিভাগের কর্মকর্তাদের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহ থেকে প্রাপ্ত তথ্য-উপাত্ত বিশ্লেষণ ও পর্যালোচনার মাধ্যমে সম্ভাব্য দুর্বল দিকগুলো চিহ্নিত করে তার ভিত্তিতে শাখাসমূহ সরেজমিন পরিদর্শনের সুপারিশ করেন।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ব্যাংক খুলনা শাখার মহাব্যবস্থাপক শ্যামল কুমার দাস।
এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু হেনা মো. রাজী হাসান ও এস কে সুর চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের সিনিয়র কনসালটেন্ট মো. আল্ল্হা মালিক কাজেমী, সুপারভিশন এ্যাডভাইজার মি. গ্লেন টাস্কি, ন্যাশনাল প্রড রিস্ক ডিটেকশন অ্যান্ড রিস্ক মিটিগেশন এ্যাডভাইজার মোহাম্মদ হোসেন এবং সুপারভিশন সংশ্লিষ্ট নির্বাহী পরিচালন ও মহাব্যবস্থাপকরা।
পরে তিনি বাংলাদেশ ব্যাংকের খুলনা অফিস পরিদর্শন ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

 

অর্থ বাণিজ্য