খুনি যে-ই হোক, তার বিচার হবে- স্বরাষ্ট্রমন্ত্রী

খুনি যে-ই হোক, তার বিচার হবে- স্বরাষ্ট্রমন্ত্রী

সাবেক এমপি জালাল উদ্দিনের খুনি যে বা যারাই হোক, আইনের আওতায় এনে তার বা তাদের বিচার করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দিন খান আলমগীর।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে দুর্গাপুরের সাবেক এমপি জালাল উদ্দিনের বাড়িতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী তার শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা দেন। পরে তিনি মরহুমের কবর জিয়ারত করে ঘটনাস্থল পরিদর্শন করেন।

পরে স্বরাষ্ট্রমন্ত্রী নিহতের প্রথম পক্ষের ছেলে শাহ কুতুব উদ্দিন তালুকদার রুয়েল, মেয়ে জান্নাতুল ফেরদৌস ঝুমা ও জামাতা এম এ বাতেনের সঙ্গে একান্তভাবে আলাপ করেন। এ সময় পরিবারের সদস্যরা কান্নায় ভেঙে পড়লে তাদের সান্ত্বনা দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

পরে  ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের তিনি বলেন, “মরহুম জালাল উদ্দিন তালুকদারকে আমি ভালো করে জানি। তিনি একজন অবিসংবাদিত নেতা ও বীর মুক্তিযোদ্ধা ছিলেন।“

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যদি প্রমাণিত হয় তিনি খুন হয়েছেন, তাহলে খুনি যে বা যারাই হোক না কেন আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক বিচার করা হবে।”

এ ব্যাপারে তিনি জেলা পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্রকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানান এবং জনসাধারণকে তদন্ত কাজে পুলিশকে সহায়তা করার জন্য আহ্বান জানান।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন, ডিআইজি মো. আসাদুজ্জামান (পিপিএম), এমপি ওয়ারেসাৎ হোসেন বেলাল, জেলা প্রশাসক আনিস মাহমুদ, পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র প্রমুখ।

এ সময়ে শত শত নেতাকর্মী খুনীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেন।

উল্লেখ্য, নেত্রকোনার দুর্গাপুর উপজেলার আওয়ামী লীগের সাবেক এমপি মো. জালাল উদ্দিন তালুকদার মঙ্গলবার সকালে নিজ বাসায় রহস্যজনকভাবে গুলিবিদ্ধ হয়ে মারা যান।

বাংলাদেশ