পরিবহন ধর্মঘটের ডাক বাসে অগ্নিসংযোগ: যশোরে দেড়শ’ ছাত্রের বিরুদ্ধে মামলা

পরিবহন ধর্মঘটের ডাক বাসে অগ্নিসংযোগ: যশোরে দেড়শ’ ছাত্রের বিরুদ্ধে মামলা

যশোর-ঝিনাইদহ মহাসড়কের সানতলায় গড়াই পরিবহনের বাস পোড়ানোর ঘটনায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অজ্ঞাত এক থেকে দেড়শ’ ছাত্রের বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার রাত সাড়ে ১১টার দিকে যশোর কোতয়ালি মডেল থানায় এ মামলা করেছেন বাসটির মালিক যশোর শহরের ঢাকা রোড বারান্দিপাড়া এলাকার বাসিন্দা শরিফুজ্জামান। এছাড়া সোমবার থেকে ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুরসহ উত্তরবঙ্গের সকল রুটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

বাস পুড়িয়ে দেওয়ার ঘটনায় নিরাপত্তাহীনতার কথা উল্লেখ করে এ ধর্মঘটের ডাক দিয়েছেন পরিবহন মালিক ও শ্রমিকরা।

এর আগে সড়ক দুর্ঘটনায় সহপাঠীর মৃত্যুর ঘটনায় রোববার বিকেল ৩টার দিকে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা গড়াই পরিবহনের একটি বাস পুড়িয়ে দেয়।

বাংলাদেশ পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সভাপতি আজিজুল আলম মিন্টু জানান, রোববার দুপুরে বাস পোড়ানো ও ভাংচুরের ঘটনায় অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বাস পুড়িয়ে দেয়ায় বাসের মালিক বাদী হয়ে মামলা করেছেন।

পাশাপাশি যশোরস্থ পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনের পক্ষ থেকে যৌথভাবে যশোর থেকে ঝিনাইদহ, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর রুটে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। আজ সোমবার থেকে এ ধর্মঘট পালিত হবে। প্রশাসন নিরাপত্তা নিশ্চিত করা না পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছেন আজিজুল আলম মিন্টু।

যশোর কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রহমান জানান, সানতলায় বাস পোড়ানোর ঘটনায় বাস মালিকের দায়ের করা মামলাটি রেকর্ড করা হয়েছে। এ ব্যাপারে যথাযথ আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে।

বাংলাদেশ