লিমনের পক্ষে সাবেক ছাত্র নেতাদের মানববন্ধন

লিমনের পক্ষে সাবেক ছাত্র নেতাদের মানববন্ধন

ঝালকাঠির কলেজ ছাত্র লিমনের ওপর হামলাকারীদের গ্রেফতার ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে ছাত্র-যুব সংগঠনগুলোর বর্তমান ও সাবেক নেতারা।

শনিবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে নেতারা এ দাবিতে মানববন্ধন করেন।

এতে বক্তব্য রাখেন রাকসুর সাবেক ভিপি রাগীব হাসান মুন্না, যুব ইউনিয়নের সভাপতি কাফি রতন, বাসদ নেতা খালেকুজ্জামান লিপন, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি খান আসাদুজ্জামান মাসুম, ছাত্রমৈত্রীর সাবেক সভাপতি সাপ্পা আলী খান, ছাত্রলীগের (জাসদ) সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি এসএম শুভ, ছাত্র ফেডারেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সভাপতি সৈকত মল্লিক, ছাত্র ইউনিয়নের সাবে সভাপতি শরিফুজ্জামান শরিফ, যুব মৈত্রির সভাপতি কিশোর রায় প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, যেখানে জানমালের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব রাষ্ট্রের, সেখানে আইনের শাসনের নামে তুঘলকি কাণ্ড চলছে। এভাবে একটা গণতান্ত্রিক দেশ চলতে পারে না। মিথ্যা অভিযোগে  কলেজ ছাত্র লিমনকে গুলি করে পঙ্গু বানিয়েছে র‌্যাব। এরপরও র‌্যাব পরিচয়ে তার ওপর হামলা ও মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

বক্তারা আরও বলেন, র‌্যাব রাজনৈতিক হত্যায় পরদর্শী হয়ে উঠেছে। তারা একের পর এক সাজানো নাটকের মাধ্যমে হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। এসব হত্যা, গুম, ক্রসফায়ার নির্যাতন বন্ধ ‍এবং লিমনের ওপর হামলাকারীদের গ্রেফতার ও মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয় ঘেরাওসহ বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।

এছাড়া মানববন্ধনে ছাত্র ইউনিয়নের নিখোঁজ নেতা শামীম আক্তারের সন্ধান দেওয়ারও দাবি জানানো হয়।

মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন সাবেক ও বর্তমান ছাত্রনেতারা।

রাজনীতি