ঈদুল ফিতরের ছুটি শেষ বুধবার ফের কাজকর্ম শুরু অফিসপাড়ায়

ঈদুল ফিতরের ছুটি শেষ বুধবার ফের কাজকর্ম শুরু অফিসপাড়ায়

bমঙ্গলবার শেষ হয়েছে ঈদ-উল ফিতরের ছুটি। বুধবার থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো আবার কার্যক্রম শুরু করবে। একই সঙ্গে সরকারি অফিস-আদালতও ফের খুলছে বুধবার।

গত ১৪ আগস্ট শেষ কর্মদিবস করার পর ১৫ আগস্ট থেকে বন্ধ হয়ে যায় ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও সরকারি অফিস-আদালত। ফলে টানা এক সপ্তাহ ছুটি ছিলো।

তবে এর মধ্যে অবশ্য বিশেষ ব্যবস্থায় ব্যাংকগুলো দু’দিন খোলা রাখার নির্দেশ দিয়েছিলো বাংলাদেশ ব্যাংক। এর মধ্যে ১৬ আগস্ট তিন ঘণ্টার জন্য ব্যাংকগুলো গ্রাহকদের লেনদেনের জন্য খোলা রাখা হয়। এদিন শবে কদরের ছুটি ছিলো। আর ১৮ আগস্ট শনিবার পূর্ণ দিবস ব্যাংকগুলোর সব শাখা অথবা নির্দিষ্ট কিছু শাখা খোলা রাখতে বলা হয়। তবে সরকারি অফিসগুলোতে ছিলো পুরোপুরি দীর্ঘ সময়ের ছুটি।

এদিকে, বুধবার ও বৃহস্পতিবার যারা ঐচ্ছিক ছুটি নিতে পেরেছেন, তারা আবার সাপ্তাহিক ছুটি ভোগ করে পরে রোববার একবারে কাজে যোগদান করতে পারবেন। ফলে বুধবার কাজকর্ম শুরু হলেও কর্মীদের উপস্থিতি অনেকটা কম থাকবে।

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো এ কারণে নিজেদের মধ্যে ব্যবস্থাপনা করে কাজ চালিয়ে নেবে। তাছাড়া বুধবার অনেকটা কাটবে ঈদের শুভেচ্ছা বিনিময় করেই। একই চিত্র হবে সরকারি অফিস-আদালতগুলোতেও।

অর্থ বাণিজ্য