ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রে বিএনপি : নাসিম

ওয়ান ইলেভেনের ষড়যন্ত্রে বিএনপি : নাসিম

দেশে আবারো ওয়ান ইলেভেন সৃষ্টির ষড়যন্ত্র চলছে বলে জানিয়েছেন আওআমী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম। আর এতে পা দিয়েছে বিএনপি।

শুক্রবার বেলা ১২টায় জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত বিরোধী দলের জ্বালাও পোড়াও ও হরতালের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

নাসিম বলেন, ‘একটি মহল ওয়ান্-ইলেভেন সৃষ্টির ষড়যন্ত্র করছে আর এতে পা দিচ্ছে বিএনপি। এবার যদি ওয়ান ইলেভেন সৃষ্টি হয় তাহলে আগের মতো মাইনাস টু ফর্মূলা হবে না, তা হবে মাইনাস ওয়ান ফর্মূলা। আর সেই একজন ব্যক্তি হচ্ছেন জননেত্রী শেখ হাসিনা।’

তিনি বলেন, ‘ওয়ান ইলেভেনের সময় রাজনীতিবিদ, ব্যবসায়ী ও কিছু সুশীল সমাজের লোক সুযোগ নিয়েছিল। তারা এ কাজে এখনও তৎপর। বর্তমান সরকার যদি এই ওয়ান ইলেভেন ষড়যন্ত্রকারীদের বিচার করত তাহলে তারা এখন আর ষড়যন্ত্র করার সুযোগ পেত না। সেই ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে প্রয়োজনে কমিশন তৈরি করে বিচার করতে হবে।’

হরতাল প্রসঙ্গে তিনি বলেন, ‘ইলিয়াস আলী হয়তো ফিরে আসবে। কিন্তু যারা হরতালের মারা গিয়েছে তারা কি আর ফিরে আসবে?’

তিনি বিরোধী দলের নেত্রীকে হরতাল ও নৈরাজ্যের পথ থেকে ফিরে এসে আলোচনার মাধ্যমে বর্তমান পরিস্থিতির মোকাবিলার আহ্বান জানান।

কৃষক লীগের সহ-সভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সতীশ চন্দ্র রায়, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম, সংগঠনের মহাসচিব হুমায়ুন কবির মিজি, নারী নেত্রী সৈয়দা রাজিয়া মোস্তফা প্রমুখ।

বাংলাদেশ