বাংলাদেশে বিদেশি বিনিয়োগ নিরাপদ : স্পিকার

জাতীয় সংসদের স্পিকার আবদুল হামিদ বলেছেন, ‘বাংলাদেশ অত্যন্ত উদার বিনিয়োগ নীতিমালা অনুসরণ করে। এখানে বিদেশি বিনিয়োগ খুবই নিরাপদ ও আকর্ষণীয়।’

বৃহস্পতিবার সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে বাংলাদেশে সফররত ইউরোপিয়ান পার্লামেন্ট ফোরামের ৮ সদস্যের একটি প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাতের সময় তিনি একথা বলেন। সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে স্পিকার বলেন, ‘বাংলাদেশে শিক্ষা ও অর্থনৈতিক কর্মকাণ্ডে নারীদের অংশগ্রহণকে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। শিক্ষা খাতে এরইমধ্যে নারীদের অংশগ্রহণ ও শিক্ষার হার যথেষ্ট বৃদ্ধি পেয়েছে। এছাড়া স্থানীয় সরকারের প্রতিটি ধাপে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়েছে। সংসদেও নারীদের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে সংবিধানে ব্যবস্থা রাখা হয়েছে।’

প্রতিনিধি দল বাংলাদেশে নারীর ক্ষমতায়ন ও সার্বিক উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপের প্রসংশা করেন। তারা বাংলাদেশের সার্বিক উন্নয়নে সহযোগিতার আশ্বাস দেন।

প্রতিনিধিদলের সদস্যরা হলেন- বেলজিয়ামের এলস ডেমল, কানাডার ড. হেডি ফ্রাই, লিথুয়ানিয়ার বিরুটি ভেসেয়েটি, পর্তুগালের ট্রেসা ছায়েরু, স্পেনের জর্দি সুকলা আই কোসটা সান্টিয়াগো মারটিনেজ রড্রিগোয়েজ, সুইডেনের এলিজাবেথ জন্সডটার ও ভলটার মুট।

এ সময় সংসদ সদস্য এস কে আবু বাকের, সংসদ সচিবালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মাহ্ফুজুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অর্থ বাণিজ্য