অ্যাশেজে স্টোকসকে চান না পিটারসেন

অ্যাশেজে স্টোকসকে চান না পিটারসেন

এর আগে ইংল্যান্ডের কেউ এভাবে বলেননি, সাবেক কিংবা বর্তমান দলের কেউই নন। তবে প্রশ্নটা যখন উঠেছে দলের শৃঙ্খলা নিয়ে, কেভিন পিটারসেন মুখটা খুলতেই পারেন। ইংলিশ দলে ব্রাত্য হয়ে পড়া এই ব্যাটসম্যান মুখ খুললেন। সাফ জানিয়ে দিলেন, শৃঙ্খলা ভাঙা বেন স্টোকসকে কিছুতেই অ্যাশেজ সিরিজের দলে দেখতে চান না তিনি।

গত সেপ্টেম্বরে ব্রিস্টলে নাইটক্লাবের সামনে মারামারি করেন স্টোকস। ব্যাপারটা পুলিশি তদন্ত পর্যন্ত গড়ায়। তদন্ত চলমান থাকায় চলতি অ্যাশেজে খেলতে পারছেন না স্টোকস। এখনও অবশ্য তিনটি টেস্ট বাকি আছে। ইংলিশ অলরাউন্ডারের তাই ফেরার সম্ভাবনা আছে।

দুর্দান্ত ফর্মে থাকা পিটারসেনকে দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগেই বাতিলের খাতায় ফেলে দেয়া হয়েছিল। ইংলিশ ক্রিকেটের পরিচালক এবং পিটারসেনের এক সময়ের সতীর্থ অ্যান্ড্রু স্ট্রাউস কঠিন এই সিদ্ধান্তটা নেন। এতে তাদের মধ্যে সম্পর্কটাও নষ্ট হয়ে যায়।

এবার স্টোকসের ব্যাপারে কর্তা স্ট্রাউস কি সিদ্ধান্ত নেন, সেদিকেই তাকিয়ে আছেন পিটারসেন। নিজের সময়ের কথা মনে করিয়ে ইংলিশ ক্রিকেটের পরিচালককে খোঁচা দিতেও ভুল করেননি তিনি, ‘এটা বিরাট এক সিদ্ধান্ত। ভুলে যান সে (স্ট্রাউস) আমার সঙ্গে কি করেছে। এটাই ভীষণ বড় সিদ্ধান্ত। সে আইন অনুযায়ী কাজ করতে পছন্দ করে, নিজের মত করে। এই মুহুর্তে তো তার মাথায় তেমন চুল নেই। এই সিদ্ধান্ত নিতে গিয়ে সে বোধ হয় বাকি চুলগুলোও হারাবে।’

Leave a Reply