শেয়াহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেবে সোনালী আঁশ

শেয়াহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দেবে সোনালী আঁশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সোনালী আঁশের পরিচালনা পর্ষদ শেয়াহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডররা প্রতিটি শেয়ারের বিপরীতে এক টাকা করে লভ্যাংশ পাবেন।

কোম্পানিটির কোম্পানির পরিচালনা পর্ষদের দেয়া তথ্যের ভিত্তিতে রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরের জন্য এ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আর লভ্যাংশ প্রাপ্ত যোগ্য বিনিয়োগকারী নির্ধারণ করতে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ ডিসেম্বর। অর্থাৎ ২০ ডিসেম্বর পর্যন্ত যাদের কাছে সোনালী আঁশের শেয়ার থাকবে তারাই লভ্যাংশ পাবেন।

এর আগে ২০১৫ ও ২০১৬ সালেও সোনালী আঁশ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। তার আগে প্রতিষ্ঠানটি বিনিয়োগকারীদের লভ্যাংশ দেয় ২০১০ সালে। সে বছর শেয়ারহোল্ডাররা লভ্যাংশ হিসেবে ২০ শতাংশ শেয়ার পেয়েছিলেন।

এদিকে ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৬৫ পয়সা, যা আগের বছরে ছিল ১ টাকা ৫৯ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২৫ টাকা ১৯ পয়সা, যা আগের বছরে ছিল ২২৪ টাকা ৫৪ পয়সা।

Leave a Reply