৬ সংবাদকর্মী লাঞ্ছিতের ঘটনায় সাংবাদিকদের ক্ষোভ

৬ সংবাদকর্মী লাঞ্ছিতের ঘটনায় সাংবাদিকদের ক্ষোভ

পঞ্চগড়ের দেবীগঞ্জে ৬ সংবাদকর্মীকে লাঞ্ছিত ও অবরুদ্ধ করে রাখার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকরা।

মঙ্গলবার রাতে পঞ্চগড় প্রেস ক্লাব হলরুমে অনুষ্ঠিত এক সভায় অভিযুক্ত আওয়ামী নেতার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

 সভায় ঘটনায় সম্পৃক্ত যুবলীগ নেতাকর্মীরদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবির পাশাপাশি উস্কানিদাতা হিসেবে স্থানীয় দুই সাংবাদিকের বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করা হয়। এসব দাবি বাস্তবায়নে ৪ ডিসেম্বর শহরে মানববন্ধনসহ বিক্ষোভ সমাবেশ করবেন স্থানীয় সাংবাদিকরা।

পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি ও জনকণ্ঠের স্টাফ রিপোর্টার এ রহমান মুুকুলের সভাপতিত্বে সভায় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও জাগোনিউজ২৪.কম’র জেলা প্রতিনিধি সফিকুল আলম, প্রথম আলোর জেলা প্রতিনিধি শহীদুল ইসলাম শহীদ, যমুনা টিভির প্রতিনিধি এসএ মাহমুদ সেলিম, এনটিভির প্রতিনিধি সাজ্জাদুর রহমান সাজ্জাদ, বিডি নিউজের প্রতিনিধি সাইফুল আলম বাবু, মানবজমিনের প্রতিনিধি সাবিবুর রহমান সাবিব, করতোয়ার প্রতিনিধি সামসউদ্দিন চৌধুরী কালাম, সময় টিভির প্রতিনিধি আব্দুর রহিম, বাংলাভিশনের প্রতিনিধি মোশাররফ হোসেন, ভোরের ডাকের প্রতিনিধি হাসিবুল করিম ও দিনকালের প্রতিনিধি আলতাফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

সোমবার দেবীগঞ্জে পেশাগত দায়িত্ব পালনের সময় ৬ সাংবাদিকে লাঞ্ছিত করেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজু আহমেদ মিঠুসহ যুবলীগের এক পক্ষের নেতাকর্মীরা।

তারা সাংবাদিকদের গালাগালিসহ চিৎকার করে বলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কারা নিউজ করতে এসেছেন, বের হন। একপর্যায়ে তারা পৌরসভা কার্যালয়ে সাংবাদিকদের অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে দেবীগঞ্জ থানা পুলিশের ওসি মো. আমিনুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ তাদের উদ্ধার করে।

Leave a Reply