সেনাবাহিনীর দুই কোরে সৈনিকদের প্রশিক্ষণ সমাপ্ত

সেনাবাহিনীর দুই কোরে সৈনিকদের প্রশিক্ষণ সমাপ্ত

সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের ২০১৭-২ রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড সোমবার (২৭-১১-২০১৭) নাটোরের কাদিরাবাদ সেনানিবাসের ইঞ্জিনিয়ারিং সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জিওসি লেফটেন্যান্ট জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। এ সময় সামরিক বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা, কাদিরাবাদ সেনানিবাসের সকল স্তরের সামরিক সদস্য ও তাদের পরিবার, নবীন সৈনিকের অভিভাবক এবং বেসামরিক গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এএসসি’র প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ
এদিকে আর্মি সার্ভিস কোরের রিক্রুট ব্যাচ-১৭ এর প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ ও শপথ গ্রহণ প্যারেড সোমবার খুলনার জাহানাবাদ সেনানিবাসের এএসসি সেন্টার অ্যান্ড স্কুলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ইন চিফ মেজর জেনারেল মো. ছিদ্দিকুর রহমান সরকার প্রধান অতিথি হিসেবে কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। তিনি সফলভাবে প্রশিক্ষণ সম্পন্ন করায় সদ্য শপথ গ্রহণকারী নবীন সৈনিকদের আন্তরিক শুভেচ্ছা জানান। কুচকাওয়াজ পরিচালনা করেন মেজর শেখ আব্দুল্লাহ হেল মামুন।
এ সময় সামরিক বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তা, কাদিরাবাদ সেনানিবাসের সকল স্তরের সামরিক সদস্য ও তাদের পরিবার, নবীন সৈনিকের অভিভাবক এবং বেসামরিক গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ব্যাচ-১৭ আর্মি সার্ভিস কোরে ৫ম বারের মত নারী রিক্রুটরা শপথ নিয়েছেন। এ ব্যাচে শ্রেষ্ঠ রিক্রুট হয়েছেন মোছা. উর্মিলা বেগম এবং দ্বিতীয় শ্রেষ্ঠ রিক্রুট হয়েছেন মো. আকরাম হোসেন। এ ছাড়া সব বিষয়ে ভাল ফলাফলের জন্য ‘সি’ কোম্পানি শ্রেষ্ঠ হয়েছে।-আইএসপিআর

Leave a Reply