বরিশালে বাস কাউন্টার উচ্ছেদ, শ্রমিকদের বিক্ষোভ

বরিশালে বাস কাউন্টার উচ্ছেদ, শ্রমিকদের বিক্ষোভ

ট্রাফিক পুলিশের হামলার প্রতিবাদে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালে শ্রমিকরা বিক্ষোভ করেছেন। এতে প্রায় আধা ঘণ্টা বরিশালের অভ্যন্তরীণ ১৭টি রুটে বাস চলাচল বন্ধ ছিল। মঙ্গলবার সকাল ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ করেন শ্রমিকরা।

রূপাতলী বাস টার্মিনালে কাউন্টার ইনচার্জ সোহেল মোল্লা জানান, রূপাতলী বাস টার্মিনালের পাশে তাদের বাকেরগঞ্জ রুটের একটি টিকেট কাউন্টার রয়েছে। সকালে বরিশাল মহানগরের ট্রাফিক সার্জন রফিকুল ইসলামসহ অন্যান্য ট্রাফিক পুলিশ ওই কাউন্টারে হামলা চালায়। তারা কাউন্টারের ভেতরে থাকা ক্লার্ক ইমরান হোসেনকে মারধর করে।

এছাড়া কাউন্টারের আসবারপত্র ভাঙচুর করা হয়। এরই প্রতিবাদে টার্মিনালের শ্রমিকরা বিক্ষোভ করে। সেই সঙ্গে তারা বাস চলাচল বন্ধ করে সড়কে অবস্থান নেয়।

এতে বরিশাল জেলাসহ ৫ জেলার ১৭টি রুটে বাস চলাচল বন্ধ থাকে। পরে শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সুলতান মাহমুদের হস্তহক্ষেপে পরিস্থিতি শান্ত হয় এবং বাস চলাচল শুরু হয়।

ট্রফিক পুলিশের পরিদর্শক (টিআই) মো. শামছুল আলম জানান, ওই কাউন্টারটি রাস্তার পাশে থাকায় যাত্রীদের চলাচলে অসুবিধা হচ্ছিল। ইতোপূর্বে কাউন্টারটি সরিয়ে নিতে বাস মালিকদের বলা হয়েছিল। কিন্তু কাউন্টারটি তারা সরিয়ে না নেয়ায় পুলিশ তা সরিয়ে দেয়ায় এর সঙ্গে সংশ্লিষ্টরা বিক্ষোভ করে। সেখানে কোনো হামলা বা ভাঙচুরের ঘটনা ঘটেনি।

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্বল্প সময় বাস চলাচল বন্ধ ছিল। বিষয়টির সমাধান হয়েছে।

Leave a Reply