উৎপলের সন্ধান না পেলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

SHARE

নিখোঁজ সাংবাদিক উৎপলের সন্ধান দাবিতে কঠোর কর্মসূচি আসতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মনজুরুল আহসান বুলবুল। তিনি বলেন, আগামী ২৫ নভেম্বর (শনিবার) মহাসমাবেশে সারাদেশ থেকে সাংবাদিকরা ঢাকা আসবেন। সেখানে তরুণ সাংবাদিক উৎপল দাসের সন্ধান, সাংবাদিকদের নিরাপত্তা ও বেতন-ভাতা বিষয়ে আলোচনা করে কর্মসূচি ঘোষণা করা হবে।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নিখোঁজ সাংবাদিক উৎপল দাসের সন্ধানের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্বারকলিপি প্রাদানের পূর্বে বিক্ষোভ কর্মসূচি থেকে তিনি এসব কথা বলেন।

মনজুরুল আহসান বুলবুল বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকরা বেতন-ভাতা পাচ্ছেন না। আমাদের নেতৃবৃন্দ যেসব প্রতিষ্ঠানে কাজ করছে সেখানেও বেতন হচ্ছে না। সংবাদপত্রে একটি দুষ্টচক্র কাজ করছে।

এ সময় ২৫ নভেম্বর (শনিবার) অনুষ্ঠিতব্য মহাসমাবেশে সারাদেশ থেকে সাংবাদিকদের অংশ গ্রহণের আমন্ত্রণ জানান তিনি।

বিক্ষোভ সমাবেশে সাংবাদিক ওমর ফারুক বলেন, যেসব প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকরা বেতন-ভাতা পাচ্ছে না। তাদের বেতন-ভাতার দাবিতে প্রয়োজনে প্রতিষ্ঠানের গেটে অবস্থান নিয়ে তাদের বাধ্য করা হবে।

বিক্ষোভ কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি শাবান মাহমুদ বলেন, সাংবাদিক উৎপল নিখোঁজ হওয়ার বিষয়টা আমি ব্যক্তিগতভাবে স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজিপি ও র‌্যাবের মহাপরিচালকে জানিয়েছি।

অন্যদের মধ্যে বিক্ষোভ কর্মসূচিতে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সহ-সভাপতি আজমল হক হেলাল, নরসিংদী জেলা সাংবাদিক সমিতি ঢাকার সভাপতি মনির হোসেন লিটন ও সাধারণ সম্পাদক শফিউল প্রমুখ বক্তব্য রাখেন।

NO COMMENTS

LEAVE A REPLY