রাষ্ট্রীয় মর্যাদায় অন্তিম শয়ানে মাহবুবুল হক

SHARE

কানাডার ‘অটোয়া মুসলিম গোরস্থান’-এ চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বাসদের আহ্বায়ক আ ফ ম মাহবুবুল হক। শনিবার (১১ নভেম্বর) কানাডার স্থায়ী সময় দুপুর আড়াইটা (বাংলাদেশ সময় রাত দেড়টা) রাষ্ট্রীয় মর্যাদায় তার দাফন সম্পন্ন হয়। এর আগে অটোয়া জামে মসজিদে জোহর নামাজের পর তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের এই বীর সৈনিককে শেষ বিদায় জানানোর জন্য অটোয়ায় নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মিজানুর রহমানসহ ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র এবং কানাডার বিভিন্ন শহর থেকে আগত মুক্তিযোদ্ধা, সাধারণ মানুষ ও রাজনৈতিক সহকর্মীরা উপস্থিত ছিলেন।

অটোয়া জামে মসজিদের প্রাঙ্গণে ‘লাল সবুজ পতাকা’য় জড়ানো কফিনে চিরনিদ্রায় শায়িত মাহবুবুল হকের প্রতি বাংলাদেশ সরকার এবং জনগণের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রদূত মিজানুর রহমান এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কানাডা শাখা।

বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) আহ্বায়ক এবং মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হক গত ৯ নভেম্বর (বৃহস্পতিবার) রাত ১১টা ১৫ মিনিটে (বাংলাদেশ সময় ১০ নভেম্বর, সকাল ১০টা ১৫মিনিট) অটোয়া সিভিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

NO COMMENTS

LEAVE A REPLY