ভোক্তাদের সঙ্গে প্রতারণা : ৩৮ প্রতিষ্ঠানকে জরিমানা

SHARE

পণ্যে বিক্রয় মূল্য লেখা না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রিসহ নানাভাবে ভোক্তাদের প্রতারণা করার দায়ে ৩৮ প্রতিষ্ঠানকে চার লাখ ৬২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অধিদফতরের প্রধান কার্যালয়, ঢাকাসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয় দেশের বিভিন্ন এলাকায় বাজার তদারকি করে এসব জরিমানা আদায় করা হয়। রোববার ভোক্তা অধিদফতর এ তথ্য জানিয়েছে।

অধিদফতর জানায়, বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বিভিন্ন বিভাগীয় ও জেলা কার্যালয়ের ৯ জন কর্মকর্তার নেতৃত্বে বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বাজার তদারকি করা হয়।

এ সময় ৯টি বাজার তদারকি ও ১৫টি লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে ৩৮টি প্রতিষ্ঠানকে মোট চার লাখ ৬২ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। আদায়কৃত জরিমানা হতে ১৫ জন অভিযোগকারীকে পুরস্কার হিসেবে ৩১ হাজার টাকা প্রদান করা হয়।

সংশ্লিষ্ট জেলা প্রশাসন, আর্মড পুলিশ ব্যাটালিয়ান, জেলা পুলিশ, বাজার কর্মকর্তা, স্যানেটারি ইন্সপেক্টর এবং ক্যাব এসব তদারকি কার্যে সহায়তা প্রদান করে। তদারকিকালে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট বিতরণ করা হয়।

NO COMMENTS

LEAVE A REPLY