ঢাকার আশপাশে কর্মজীবী নারী হোস্টেল করার পরামর্শ

ঢাকার আশপাশে কর্মজীবী নারী হোস্টেল করার পরামর্শ

ঢাকার আশপাশে কর্মজীবী নারী হোস্টেল করার পরামর্শ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনি বলেন, ঢাকার আশপাশের উপজেলাগুলোতে যেহেতু কর্মচঞ্চলতা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, সেহেতু এসব এলাকায় কর্মজীবী নারীদের জন্য হোস্টেল করার উদ্যোগ নেয়া যেতে পারে।

মঙ্গলবার ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলার আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঢাকা জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমানসহ জেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, ইতোমধ্যে কেরানীগঞ্জের জন্য মাস্টার প্ল্যান ও নারী হোস্টেল করার উদ্যোগ নেয়া হয়েছে।

নসরুল হামিদ বলেন, দেশ উন্নত হচ্ছে, ঢাকার আশপাশের উপজেলাগুলোয় মাইগ্রেশনও বাড়ছে। এ কারণে এসব এলাকায় অপরাধ প্রবণতাও বাড়তে পারে। প্রতিটি উপজেলার জন্য একটি মাস্টার প্ল্যান করতে পারলে আগামীর সমস্যা ও সম্ভাবনা অনুসারে সঠিক পদক্ষেপ গ্রহণ করা যাবে।

প্রতিটি পরিকল্পনার সঙ্গে ভবিষ্যৎ সামাজিক প্রভাব বিশ্লেষণ করার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, তরুণদের সাংস্কৃতিক চর্চা ও খেলাধুলায় সম্পৃক্ত করার প্রচেষ্টা চালাতে হবে। কীভাবে উন্মুক্ত স্থান বাড়ানো যায় তার জন্য তিনি ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ সালাহ উদ্দিনকে জনপ্রতিনিধিদের সঙ্গে সমন্বয় করে পরিকল্পনা গ্রহণ করার আহ্বান জানান।

Leave a Reply