দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলে ফিরলেন মাহমুদউল্লাহ

আগে থেকেই মোটামুটি জানা হয়ে গিয়েছিল, কারা কারা থাকছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের দলে। যদিও চিঠি দিয়ে আগামী ছয় মাস টেস্ট খেলা থেকে অব্যাহতি চেয়েছেন সাকিব আল হাসান। এ কারণে দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে তাকে রাখা হয়নি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট দলে না থাকলেও সাকিব খেলছেন না বলে মাহমুদউল্লাহ রিয়াদকে ফেরানো হয়েছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট দলে।

পেস কন্ডিশনের কথা মাথায় রেখে ৫ পেসার নিয়েই ঘোষণা করা হলো ১৫ সদস্যের বাংলাদেশ টেস্ট দল। আগে থেকে শোনা যাচ্ছিল, কামরুল ইসলাম রাব্বি ঢুকতে পারেন টেস্ট দলে। তবে তিনি নন, ফেরানো হয়েছে শুভাশিস রায়কে। বাদ দেয়া হয়েছে নাসির হোসেনকে। মুশফিকের সঙ্গে একজন অতিরিক্ত উইকেটরক্ষক নেয়া হয়েছে দলে। তিনি লিটন দাস। যথারীতি মুশফিকুর রহীমই অধিনায়ক।

সাকিব না থাকায় একজন অতিরিক্ত স্পিনার নেয়া হয়েছে দলে। অথ্যাৎ, তাইজুল ইসলামের এই দলে থাকার সম্ভাবনা ছিল খুব কম। কিন্তু তাকে রাখা হলো শেষ পর্যন্ত ১৫ জনের দলে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ সদস্যের বাংলাদেশ টেস্ট দল
মুশফিকুর রহীম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, সাব্বির রহমান রুম্মন, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, রুবেল হোসেন ও শুভাশিস রায়।

Leave a Reply