ঈদে পাঁচ রঙের অপু বিশ্বাস

SHARE

নাচ দিয়েই তার শোবিজে কাজ করার স্বপ্ন দেখা শুরু। তবে চলচ্চিত্রে জনপ্রিয়তা পাওয়ায় নাচের জন্য আর সময় দিতে পারেননি। সেজন্য ভেতরে ভেতরে একটা খারাপ লাগা ছিলো। তবে এবার সুযোগ পেয়েই নাচের একক অনুষ্ঠানে অংশ নিলেন তিনি। বলছি ঢাকাই ছবির জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাসের কথা।

জানালেন, গতকাল শনিবার (২৭ আগস্ট) সারা দিন এফডিসির শুটিং ফ্লোরে ছিলেন অপু। ব্যস্ত ছিলেন নানা রকম নাচ নিয়ে। আসছে ঈদে অপুর নাচ নিয়ে একটি একক অনুষ্ঠান প্রচারিত হবে। অপুর পাঁচটি নাচ নিয়ে তৈরি হচ্ছে সেই অনুষ্ঠান। নাম ‘পাঁচ রঙে অপু বিশ্বাস’।

নাচের গানগুলো কি চলচ্চিত্রের? এমন প্রশ্ন করতে একগাল হেসে অপু বিশ্বাস উত্তর দিলেন, ‘সবগুলো চলচ্চিত্রের না। বৈচিত্র্যময় কিছু নাচ আছে এখানে।’

টেলিভিশনের পর্দায় অপুর পুরো নাচের অনুষ্ঠান এটাই প্রথম। অপু বলেন, ‘আমি তো আসলে নাচের মেয়ে। নাচ আমার খুবই পছন্দ, প্যাশনও বলতে পারেন। কিন্তু চলচ্চিত্রের ব্যস্ততার কারণে পছন্দের জায়গাটাকে সময় দিতে পারিনি। এবার একটু চেষ্টা করলাম।’

অপু বিশ্বাস জানান, অপু বিশ্বাসের নাচের অনুষ্ঠানটির কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগ। তার কাছ থেকে জানা গেল, পাঁচটি নাচ পাঁচ রকম। একটি সেমি ক্লাসিক্যাল, কত্থকভিত্তিক। আরেকটি ইন্দোনেশিয়া-থাইল্যান্ডের মুদ্রা নিয়ে বাংলা গানে ব্যবহার করা হয়েছে। তৃতীয়টি গত শতাব্দীর ষাটের দশকে প্রচলিত মুদ্রাগুলো নিয়ে। গানটি করেছেন শ্রেয়া ঘোষাল। পরের গানটি ‘একবিন্দু ভালোবাসা দাও’-এর সঙ্গে থাকবে রোমান্টিক নাচ, তাতে অপুর সঙ্গে নাচবেন স্বয়ং কোরিওগ্রাফার। শেষেরটি সালসা।

এনটিভিতে অনুষ্ঠানটি ঈদের ৩য় দিন প্রচার করা হবে। ওই দিন রাত নয়টায় উপভোগ করা যাবে অপুর পাঁচ রকমে নাচের এই অনুষ্ঠানটি। ‘পাঁচ রঙে অপু বিশ্বাস’ অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মোহাম্মদ নুরুজ্জামান।

NO COMMENTS

LEAVE A REPLY