ঈদে সড়কে যানজট হবে না: সেতুমন্ত্রী

ঈদে সড়কে যানজট হবে না: সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত কয়েকবছরের তুলনায় মহাসড়কের অবস্থা অনেক ভালো। ঈদের সময় সড়কে যানজট হবে না।

তিনি আজ শনিবার সকালে বিআরটিএ সদর কার্যালয়ে ঈদযাত্রা নিয়ে এক প্রস্তুতিমূলক সভায় এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ঈদের ৩ দিন আগে থেকে মহাসড়কে ভারী যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে। দুর্ঘটনা প্রতিরোধে ঈদের ৩ দিন অাগে থেকে সবধরণের ভারী যান চলাচল বন্ধ থাকবে।

তিনি আরো বলেন, ফিটনেসবিহীন গাড়ি দুর্ঘটনার অন্যতম কারণ। পুলিশ ও প্রশাসনের নাকের ডগায় ফিটনেসবিহীন গাড়ি মেরামত করা হচ্ছে এ বিষয়ে কড়া নজরদারি প্রয়োজন।

মন্ত্রী বলেন, পরিবহন খাতে পরিবর্তন আসবে সেজন্য আমাদের অপেক্ষা করতে হবে। রাতের ঘুম অর্ধেক নষ্ট হয়ে গেছে, ঈদ আসলেই এ অবস্থা হয়। গতবছর ভেবেছিলাম, এ বছর আমাকে দুশ্চিন্তায় পড়তে হবে না। কিছু কিছু বিষয় আমাদের মন-মানসিকতার পরিবর্তন হওয়া দরকার, তা ঘটানো এ দেশে কঠিন। মন-মানসিকতার পরিবর্তন না হলে রাস্তার শৃঙ্খলা ফিরিয়ে আনা খুবই কঠিন।

ওবায়দুল কাদের বলেন, নির্বিঘ্নে চলাচল করার জন্য রিপেয়ারিংয়ের কাজ বন্ধ রেখেছি। এছাড়াও রাস্তায় যে সকল খোঁড়াখুঁড়ি রয়েছে, তা বন্ধ করতে নির্দেশ দিয়েছি। ঈদের পরে তা করার জন্য বলেছি। দুর্ঘটনা প্রতিরোধে গাড়ি চালানোর সময় চালকদের মোবাইল ফোন ব্যবহার থেকে বিরত থাকার পরামর্শ দেন ওবায়দুল কাদের।

এ সময় বিআরটিএ’র কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

Leave a Reply