উন্নত ও সমৃদ্ধ দেশ গড়তে রাজনীতিবিদদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

উন্নত ও সমৃদ্ধ দেশ গড়তে রাজনীতিবিদদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত ও সমৃদ্ধ দেশ গড়তে রাজনীতিবিদদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিভিন্ন রাজনৈতিক নেতাদের সম্মানে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। অন্যান্য ইফতার মাহফিলে প্রধানমন্ত্রী কোনো বক্তব্য না রাখলেও এদিন তিনি সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

তিনি বলেন, ‘যে চেতনা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেই চেতনায় যেন আমরা দেশ গড়তে পারি। ২০২১ সালের মধ্যে যেন আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ এবং ২০৪১ সাল নাগাদ উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তুলতে পারি।’

এর আগে, শেখ হাসিনা বিভিন্ন টেবিল ঘুরে আগত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদের পবিত্র রমজান মাস ও আসন্ন ঈদুল ফিতরের শুভেচ্ছা জানান। ইফতারের আগে দেশ-জাতি ও সমগ্র মুসলিম উম্মাহ’র অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

মোনাজাতে ১৯৭৫-এর ১৫ আগস্ট শহীদ হওয়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার স্ত্রী বঙ্গমাতা বেগম ফজিলাতুননেছা মুজিবসহ তার পরিবারের অন্যান্য সদস; জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের সকল শহীদ এবং দেশের সব গণতান্ত্রিক আন্দোলনে আত্মোৎসর্গকারী ব্যক্তিদের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, এলজিআরডিমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জাতীয় পার্টি (মঞ্জু) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বিএনএ চেয়ারম্যান ব্যারিস্টার নাজমুল হুদাসহ আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠন, মহিলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ এবং ১৪ দলীয় জোট ও শেখ রাসেল শিশু-কিশোর সংসদের নেতাকর্মীরা ইফতার মাহফিলে অংশ নেন।

Leave a Reply