সশস্ত্র বাহিনীর ইফতারে প্রধানমন্ত্রীর যোগদান

সশস্ত্র বাহিনীর ইফতারে প্রধানমন্ত্রীর যোগদান

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ঢাকা সেনানিবাসের সেনা মালঞ্চে আয়োজিত সশস্ত্র বাহিনীর ইফতার মহফিলে যোগদান করেছেন। এ সময় প্রধানমন্ত্রী বিভিন্ন টেবিলে ঘুরে সশস্ত্র বাহিনীর সদস্য ও ঊর্ধ্বতন ব্যক্তিবর্গের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের খোঁজখবর নেন।

ইফতারের আগে বিশেষ মোনাজাতে দেশ ও জাতির কল্যাণে শান্তি, প্রগতি এবং সমৃদ্ধি কামনা করার পাশাপাশি সশস্ত্র বাহিনীর উন্নয়ন ও অগ্রগতিতে দোয়া কামনা করা হয়। এ সময় মোনাজাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টে নিহত তাঁর পরিবারের সদস্য, মুক্তিযুদ্ধে শহীদ ও শহীদ সশস্ত্র বাহিনীর সদস্যদের আত্মার শান্তি কামনা করা হয়।

ইফতারে স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ আলী, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্প মন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ, প্রধানমন্ত্রীর বিশেষ প্রতিনিধি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ, কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম, সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শহীদুল হক, নৌবাহিনী প্রধান এডমিরাল মোহাম্মদ নিজামুদ্দিন আহমেদ, বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান এবং ডিপ্লমেটিক কোরের ডীন জর্জ কোচারি উপস্থিত ছিলেন। এছাড়া, অন্যান্য মন্ত্রণালয়ের মন্ত্রী, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণ, সংসদ সদস্যবৃন্দ, তিন বাহিনীর সাবেক প্রধানগণ, কূটনীতিকসহ ঊর্ধ্বতন সামরিক বেসামরিক কর্মকর্তাগণ ইফতারে উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী সেনা মালঞ্চে পৌঁছলে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার এবং তিন বাহিনীর প্রধানগণ তাঁকে অভ্যর্থনা জানান। বাসস।

Leave a Reply