দক্ষিণখানে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

দক্ষিণখানে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

রাজধানীর দক্ষিণখানের আসিয়ান সিটিতে থানা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। তাদের টঙ্গী জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।

সোমবার দিনগত রাত সোয়া ১২টায় দিকে দক্ষিণখান থানা এলাকার আশিয়ান সিটি মাঠে এই ঘটনা ঘটে। নিহত মাদক ব্যবসায়ীর নাম সুমন ওরফে খুকু সুমন (৩১)। তার নামে দক্ষিণ খান থানায় ৫টি মাদকের মামলা রয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উত্তর বিভাগের দক্ষিণখান জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নুর আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি, আসিয়ান সিটি এলাকায় মাদক পাচারকারীরা একত্রিত হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা ককটেল বিস্ফোরণ ঘটায় ও গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এরপর ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে খুকু সুমনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে।

আহত পুলিশ সদস্যদের টঙ্গী হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, দুই রাউন্ড গুলি, তিনটি ককটেল এবং শতাধিক ইয়াবা উদ্ধার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহত খুকু সুমন রাজধানীর দক্ষিণখান থানা এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে। সে একাধিকবার গ্রেফতারও হয়েছিল।

এর আগে সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ ব্রিফিংয়ে ডিএমপি’র অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য বলেন, ‘রাজধানী ঢাকার চিহ্নিত শীর্ষ ১১ মাদক ব্যবসায়ী কারাগারে। ঘোষণা দিয়ে অভিযান চালানোর উদ্দেশ্য হলো আতঙ্ক সৃষ্টি ও গণসচেতনতা সৃষ্টি করা।’

দেবদাস ভট্টাচার্য বলেন, ‘আমরা যে ঘোষণা দিয়েই কেবল মাদকের বিরুদ্ধে অভিযানে যাই, বিষয়টা সে রকম না। মাদকের বিরুদ্ধে আমাদের অভিযান নিয়মিত চলছে। গত কয়েকদিন রাজধানীর বেশ কয়েকটি বস্তিতে অভিযান চালিয়েছি। যেসব বস্তিতে শত শত কোটি টাকার মাদক কেনাবেচা হয়, সেগুলোতে অভিযান চালিয়েছি। অনেককে আমরা আটক করছি। প্রশ্ন হচ্ছে, যাদের আটক করছি, তারা কোন লেভেলের মাদক ব্যবসায়ী? আমরা যাকেই আটক করছি, তাদের প্রত্যেকের বিষয়ে যাচাই-বাছাই করছি।’

Leave a Reply