নারী নির্যাতনের মামলায় মডেল আসিফের বিচার শুরু

নারী নির্যাতনের মামলায় মডেল আসিফের বিচার শুরু

স্ত্রীর দায়ের করা নারী নির্যাতনের মামলায় মডেল ও অভিনেতা কাজী আসিফ রহমানের বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেছেন আদালত। আজ রবিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর বিচারক শহীদুল ইসলাম আসামির বিরুদ্ধে চার্জ গঠনের এ আদেশ দেন।ফলে কাজী আসিফের বিরুদ্ধে এ মামলায় আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

একই সঙ্গে আগামী ৩ জুন এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন বিচারক। এদিন কাজী আসিফ ও তার স্ত্রী শামীমা আক্তার আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ৭ আগস্ট কানাডা প্রবাসী শামীমা আক্তার অর্ণির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন কাজী আসিফ। বিয়ের সময় অর্ণির পরিবার আসিফকে সাত থেকে আট লাখ টাকার আবসবাবপত্র দিয়েছে।

পরবর্তী সময়ে আসিফকে গাড়ি কেনার জন্য ১৮ লাখ টাকা দেন তার স্ত্রী। আসিফ গাড়ি না কিনে ওই টাকা কী করেছেন জানতে চাইলে স্ত্রীকে তিনি মারধর করেন এবং আরও ২০ লাখ টাকা যৌতুক দাবি করেন।

এ ঘটনায় চলতি বছরের ৬ মার্চ কাজী আসিফের বিরুদ্ধে তার স্ত্রী শামীমা আক্তার অর্ণি ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন। ওইদিন একই বিচারক মামলাটি বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন।

বিভাগীয় তদন্ত শেষে গত ২৭ মার্চ ট্রাইব্যুনালে কাজী আসিফের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। গত ২ এপ্রিল ট্রাইব্যুনাল ওই প্রতিবেদন আমলে নিয়ে আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এরপর ২২ এপ্রিল রাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে আদালতে হাজির করা হলে জামিন শুনানির জন্য দিন ধার্য করে আসামিকে ওই দিন কারাগারে পাঠানোর আদেশ দেন।

পরে ২৫ এপ্রিল আপোসের শর্তে আসিফের জামিন মঞ্জুর করেন ট্রাইব্যুনাল। এরপর কয়েক দফায় আসামির অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন আদালত।

Leave a Reply