ওয়াটসন ঝড়ে চেন্নাইয়ের তৃতীয় শিরোপা জয়

ওয়াটসন ঝড়ে চেন্নাইয়ের তৃতীয় শিরোপা জয়

লড়াইটা ছিল ফাইনালের। লড়াইটা ছিল ট্রফি জয়ের। লড়াইটা ছিল সম্মানেরও। ৩৫ হাজারি ওয়াংখেড়ে স্টেডিয়ামের নীল সমুদ্র আজ আর ছিল না। সেই জায়গা নিয়েছিল হলুদ এবং কমলা বাহিনী।

রবিবার আইপিএলের ১১তম আসরের ফাইনাল ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদকে আট উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তুলল মহেন্দ্র সিং ধোনির দল। এদিন দুর্দান্ত এক সেঞ্চুরি করলেন চেন্নাইয়ের ওপেনার শেন ওয়াটসন। ৫৭ বল খেলে ১১৭ রান করে অপরাজিত থাকেন তিনি। আইপিএলে এবারের আসরে শেন ওয়াটসনের এটি দ্বিতীয় সেঞ্চুরি।

দেড় মাস ধরে চলা দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন স্টেডিয়ামে আটটি ফ্র্যাঞ্চাইজি নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের লড়াইয়ের চুড়ান্ত মঞ্চ। আর সেই চুড়ান্ত লড়াইয়ে সামিল হয় দুই দল- চেন্নাই সুপার কিংস এবং সানরাইজার্স হায়দরাবাদ।

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে সানরাইজার্স হায়দ্রাবাদের দেয়া ১৭৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয় চেন্নাই সুপার কিংস। দলের পক্ষে ৫৭ বল খেলে ১১৭ রান করে অপরাজিত থাকেন ওপেনার শেন ওয়াটসন। এই রান করার পথে তিনি ১১টি চার মারেন ও আটটি ছক্কা হাঁকান।

এছাড়া ফাফ ডু প্লেসিস ১০, সুরেশ রায়না ৩২ ও আম্বাতি রায়ডু ১৬ রান করেন। সানরাইজার্স হায়দ্রবাদের পক্ষে সাকিব আল হাসান এক ওভার বল করে ১৫ রান দিয়ে উইকেটশূন্য থাকেন। সন্দ্বীপ শর্মা ১টি ও কার্লোস ব্র্যাথওয়েট ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে সানেরাইজার্স হায়দ্রাবাদ। দলের পক্ষে ৩৬ বল খেলে ৪৭ রান করেন কেন উইলিয়ামসন। ২৬ রান করেন শিখর ধাওয়ান। ১৫ বল খেলে ২৩ রান করেন সাকিব আল হাসান। ২৫ বল খেলে ৪৫ রান করে অপরাজিত থাকেন ইউসুফ পাঠান। ১১ বল খেলে ২১ রান করেন কার্লোস ব্র্যাথওয়েট। চেন্নাই সুপার কিংসের পক্ষে করন শর্মা ১টি, ডোয়াইন ব্রাভো ১টি, রবীন্দ্র জাদেজা ১টি, লুঙ্গি এনগিদি ১টি ও শারদুল ঠাকুর ১টি করে উইকেট শিকার করেন।

উল্লেখ্য, এর আগে ২০১০ ও ২০১১ সালের আসরে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছিল চেন্নাই সুপার কিংস। দুর্নীতির দায়ে ২০১৬ ও ২০১৭ সালের আসরের জন্য আইপিএলে চেন্নাই সুপার কিংসকে নিষিদ্ধ করা হয়েছিল।

একাদশ
চেন্নাই সুপার কিংস: শেন ওয়াটসন, ফাফ দু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়ডু, এমএস ধোনি, ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাডেজা, দীপক চাহার, কর্ণ শর্মা, শার্দূল ঠাকুর, লুঙ্গি এনগিদি।

সানরাইজার্স হায়দরাবাদ: শিখর ধবন, শ্রীবৎস গোস্বামী, কেন উইলিয়ামসন, সাকিব আল হাসান, দীপক হুদা, ইউসুফ পঠান, কার্লোস ব্রেথওয়েট, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ কল, সন্দীপ শর্মা।

সংক্ষিপ্ত স্কোর

সানরাইজার্স হায়দ্রাবাদ ইনিংস: ১৭৮/৬ (২০ ওভার)
(শ্রীভৎস গোস্বামী ৫, শিখর ধাওয়ান ২৬, কেন উইলিয়ামসন ৪৭, সাকিব আল হাসান ২৩, ইউসুফ পাঠান ৪৫*, দীপক হুদা ৩, কার্লোস ব্র্যাথওয়েট ২১; দীপক চাহার ০/২৫, লুঙ্গি এনগিদি ১/২৬, শারদুল ঠাকুর ১/৩১, করন শর্মা ১/২৫, ডোয়াইন ব্রাভো ১/৪৬, রবীন্দ্র জাদেজা ১/২৪)।

চেন্নাই সুপার কিংস ইনিংস ১৮১/২ (১৮.৩ ওভার)
(শেন ওয়াটসন ১১৭*, ফাফ ডু প্লেসিস ১০, সুরেশ রায়না ৩২, আম্বাতি রায়ডু ১৬*; ভুবনেশ্বর কুমার ০/১৭, সন্দ্বীপ শর্মা ১/৫২, সিদ্ধার্থ কাউল ০/৪৩, রশীদ খান ০/২৪, সাকিব আল হাসান ০/১৫, কার্লোস ব্র্যাথওয়েট ১/২৭)।

ফল: ৮ উইকেটে জয়ী চেন্নাই সুপার কিংস।

Leave a Reply