প্রধানমন্ত্রীর সঙ্গে মমতার সৌজন্য সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে মমতার সৌজন্য সাক্ষাৎ

ঢাকা ফেরার আগে শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় সৌজন্য সাক্ষাৎ করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের জানান, স্থানীয় সময় শনিবার সন্ধ্যা ৭টার দিকে তাজ বেঙ্গল হোটেলে গিয়ে প্রধানমন্ত্রীকে কলকাতা সফরের জন্য ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এসময় মমতা বন্দোপাধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্বভারতী ও কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগদানের জন্য ধন্যবাদ জানান। এছাড়া সম্মানসূচক ‘ডি.লিট’ ডিগ্রি পাওয়ায় অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা।

বাংলাদেশের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের নামে পশ্চিম বাংলায় বিশ্ববিদ্যালয় ও বিমানবন্দর করায় মমতাকেও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলকাতার উন্নয়নের প্রশংসাও করেন তিনি।

দুইদিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পশ্চিমবঙ্গে বিশ্বভারতীর শান্তি নিকেতনে বাংলাদেশ ভবন উদ্বোধন ছাড়াও সেখানকার সমাবর্তনে যোগ দেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

এরপর সেখান থেকে যান রাজ্যের পশ্চিম বর্ধমানের আসানসোলে; যেখানে জন্ম নিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। সেখানে তার নামে প্রতিষ্ঠিত ‘কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে’র বিশেষ সমাবর্তনেও যোগ দেন প্রধানমন্ত্রী।

সেখানে তাকে সম্মানসূচক ‘ডি.লিট’ ডিগ্রি দেওয়া হয়েছে। এরপর কলকাতায় ফিরে নগরীর ভবানীপুরে ‘নেতাজী ভবন’ পরিদর্শনে যান শেখ হাসিনা।

শনিবার রাত ১০টা ৩৬ মিনিটে কলকাতা থেকে ঢাকায় ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা৷

Leave a Reply