মাদকবিরোধী অভিযান: জেনেভা ক্যাম্প থেকে গ্রেপ্তার ১৫৩

মাদকবিরোধী অভিযান: জেনেভা ক্যাম্প থেকে গ্রেপ্তার ১৫৩

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে অভিযান চালিয়ে ১৫৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সারাদেশে মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে এ অভিযান চালানো হয়।

র‌্যাব সূত্র জানিয়েছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে ৭৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। বাকিদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, র‌্যাব-২–এর নেতৃত্বে প্রায় ৮০০ জন এ অভিযানে অংশ নেন। জেনেভা ক্যাম্পে প্রথমে ৫১৩ জনকে আটক করা হয়। পরে তথ্য ও প্রমাণের ভিত্তিতে ১৫৩ জনকে গ্রেপ্তার দেখানো হয়। এর মধ্যে ৭৭ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। বাকি ৭৬ জনের বিরুদ্ধে নিয়মিত মাদকবিরোধী মামলার প্রস্তুতি নেয়া হচ্ছে।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে মধ্যে পাঁচজন নারী আছেন। এ অভিযানে ১৩ হাজার ইয়াবা ও ৩০ কেজি গাঁজা জব্দ করা হয়েছে।

র‍্যাব সূত্র জানায়, এ অভিযানে র‌্যাব-১, ২, ৩, ৪, ১০ ও ১১ অংশ নেয়। ম্যাজিস্ট্রেট ছিলেন তিনজন। বাধা আসতে পারে ভেবে এতসংখ্যক আইনশৃঙ্খলারক্ষা বাহিনীর সদস্য রাখা হয়। শনিবার বেলা পৌনে ১২টা থেকে এ অভিযান চলে। এর ব্যাপ্তি ছিল প্রায় আড়াই ঘণ্টা।

Leave a Reply