খালেদা-তারেক ছাড়া নির্বাচনে প্রস্তুতি নেয়া উচিত: হাছান

খালেদা-তারেক ছাড়া নির্বাচনে প্রস্তুতি নেয়া উচিত: হাছান

বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে বাদ দিয়েই বিএনপিকে জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেয়ার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ। ফিলিস্তানে নির্বিচারে মানুষ হত্যার প্রতিবাদে সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশে তিনি একথা বলেন।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানে আটকে থাকলে বিএনপিকে রক্ষা করা যাবে না। খালেদা জিয়ার মুক্তির সাথে নির্বাচনের কোন সম্পর্ক নেই। তিনি রাজবন্দী নন, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে তিনি কারাগারে রয়েছেন। বিএনপি নেত্রীর জন্য নির্বাচন বসে থাকবে না। বিএনপি নির্বাচনে অংশ না নিলেও অনেক রাজনৈতিক দল অংশ নেয়ার জন্য ইতিমধ্যে প্রস্তুতি গ্রহণ করছে।

হাছান মাহমুদ বলেন, ২০১৪ সালে বিএনপি গণতন্ত্র ব্যাহত করতে চেয়েছিল এবার আর সেই ষড়যন্ত্র করে লাভ নেই। ২০১৪ সালের তুলনায় বর্তমানে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক বেশি শক্তিশালী এবং বিদেশেও বর্তমান সরকারের ভাবমূর্তি অনেক উজ্জ্বল।

হাছান মাহমুদ বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ জেলে থাকায় যেমন নির্বাচন অনুষ্ঠানে কোন সমস্যা হয়নি তেমনি খালেদা জিয়া কারাগারে থাকলেও নির্বাচন অনুষ্ঠানে কোন সমস্যা হবে না। ২০১৪ সালের তুলনায় বর্তমানে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক বেশি শক্তিশালী এবং বিদেশেও বর্তমান সরকারের ভাবমূর্তি অনেক উজ্জ্বল।

সংগঠনের সভাপতি এডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য গোলাম মাওলা নকশেবন্ধী, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকু এমপি প্রমুখ।

Leave a Reply