‘মহাকাশে স্যাটেলাইট পাঠিয়ে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে’

‘মহাকাশে স্যাটেলাইট পাঠিয়ে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে’

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেছেন, মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট পাঠিয়ে বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করেছে।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃত্রিম উপগ্রহের যে স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন বাস্তবে রূপ দিলেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার মাগুরা জেলা যুব উন্নয়ন অফিসের সম্মেলন কক্ষে জেলা যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের ৪০ জন উপকারভোগীর আয়বর্ধণমুলক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক রিয়াজুল আলম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোন্দকার আজিম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, জেলা যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর আহ্সানুল কবির, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু নাসির বাবলু, জেলা এনজিও কো-অর্ডিনেটর আব্দুল হালিম, একটি বাড়ি একটি খামার প্রকল্পের শালিখা উপজেলা সমন্বয়ক এস এম তারিকুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপনের ফলে বাংলাদেশ পৃথিবীর মধ্যে একটি সুউচ্চ অবস্থানে পৌঁছে গেছে। এর ফলে তথ্য প্রযুক্তির উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে নতুন যুগের সুচনা হয়েছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, ছিটমহল সমস্যার সমাধান, সমুদ্র বিজয়, বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যাতা অর্জনের পাশাপাশি আমরা মহাকাশ বিজয় করেছি। এসব বিজয় শুধুমাত্র প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষেই সম্ভব । এছাড়া দেশকে দারিদ্রমুক্ত করতে ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্প হাতে নিয়েছেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে ৪৩টি যুব সংগঠনের মাঝে সনদ পত্র বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী।

Leave a Reply