বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতির শ্রদ্ধা নিবেদন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন মো. আবদুল হামিদ। দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর এটাই তাঁর প্রথম টুঙ্গিপাড়া সফর।

রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে টুঙ্গিপাড়ার সমাধি সৌধ কমপ্লেক্সসহ পুরো জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। আজ সোমবার দুপুর ১টা ৫০ মিনিটে হেলিকপ্টারযোগে টুঙ্গিপাড়ায় আসেন রাষ্ট্রপতি। রাষ্ট্রপতিকে স্থানীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ ও স্থানীয় নেতারা স্বাগত জানান।

এরপর দুপুর ২টায় জাতির পিতার সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মো. আবদুল হামিদ। এ সময় তিন বাহিনীর চৌকস দল রাষ্ট্রপতিকে গার্ড অব অনার প্রদান করে। বিউগলে বেজে ওঠে করুণ সুর। সেখানে রাষ্ট্রপতি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

শ্রদ্ধা নিবেদনের পর ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন রাষ্ট্রপতি। পরে তিনি সেখানে রক্ষিত মন্তব্য বইতে স্বাক্ষর করেন। তিনি সেখানে লেখেন, বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছে। উন্নয়নের এই অগ্রযাত্রাকে অব্যাহত ও টেকসই রাখতে দলমত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে সর্বাত্মক প্রয়াস চালানোর আহ্বান জানান রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি দুপুর ২টা ৫মিনিটে সড়ক পথে বঙ্গবন্ধুর সমাধি সৌধ সংলগ্ন প্রধানমন্ত্রীর বাস ভবনের উদ্দেশে রওনা হন। সেখানে তিনি দুপুরে বিশ্রাম নেন এবং খাবার খান।

দুপুর ৩টা ১২মিনিটে রাষ্ট্রপতি টুঙ্গিপাড়া হ্যালিপ্যাড থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা হন।

Leave a Reply