বজ্রপাতে গ্যাস লাইনের আগুনই কাড়ল ৫ প্রাণ

বজ্রপাতে গ্যাস লাইনের আগুনই কাড়ল ৫ প্রাণ

সিলেটের গোলাপগঞ্জের ক্লাববাজার এলাকায় একটি বস্তিতে (কলোনী) ভয়াবহ অগ্নিকাণ্ডে মা-ছেলেসহ পাঁচজন নিহত হয়েছেন। স্থানীয় লয়লু মিয়ার বস্তিঘরে বজ্রপাতের কারণে গ্যাস লাইনে আগুন ধরে গেলে ভয়াবহ এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানিয়েছেন সিলেট ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক তনয় বিশ্বাস।

সিলেট ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার আনিস চৌধুরী জানান, ভোর পৌনে ৩টার দিকে বৃষ্টিপাতের সময় বজ্রপাতে বস্তির গ্যাস রাইজারে আগুন ধরে যায়। এতে মুহূর্তের মধ্যেই কলোনিতে আগুন ছড়িয়ে পড়লে ঘুমন্ত অবস্থায় মা-ছেলেসহ পাঁচজন মারা যান। এ ঘটনায় আহত হন আরো একজন। নিহতদের মধ্যে একজন নারী অন্তঃসত্ত্বা ছিলেন।

অগ্নিকাণ্ডে নিহতরা হলেন, সিলেটের গোলাপগঞ্জ উপজেলার পনাইরচক গ্রামের মছকন্দর আলীর স্ত্রী সেবু বেগম (৪০), দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার খালেরমুখ গ্রামের ফজলু মিয়ার স্ত্রী তাসলিমা বেগম (২৫), তার শিশু সন্তান তাহসিন (২), গোলাপগঞ্জের দক্ষিণ নোয়াই গ্রামের সেবুল মিয়া (১৬) ও অজ্ঞাত এক কিশোর (১৫)।

এ ঘটনায় নিহত সেবু বেগমের স্বামী গোলাপগঞ্জ উপজেলার পনাইরচক গ্রামের মছকন্দর আলী গুরুতর আহত হয়েছেন। তাকে উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আনিস চৌধুরী আরও জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের সিলেট দক্ষিণ ও সিলেট সদরের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে ১ ঘণ্টা পাঁচ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। এতে আগুনে পুড়ে ২ লাখ টাকার ক্ষতি ও অর্ধকোটি টাকার সম্পত্তি রক্ষা করা সম্ভব হয় বলে জানান তিনি।

Leave a Reply