বিডি ল্যাম্পের শেয়ারের অস্বাভাবিক দাম

বিডি ল্যাম্পের শেয়ারের অস্বাভাবিক দাম

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিডি ল্যাম্পের শেয়ার দাম অস্বাভাবিকভাবে বেড়েছে বলে তথ্য প্রকাশ করেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। কোম্পানিটির দেওয়ার তথ্যের ভিত্তিতে মঙ্গলবার এ তথ্য প্রকাশ করেছে ডিএসই।

ডিএসই জানায়, কোম্পানিটির শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ার পেছনের কারণ জানতে চেয়ে ৫ মার্চ নোটিশ পাঠানো হয়। এর জবাবে কোম্পানি কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি প্রতিষ্ঠানটির শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য তাদের কাছে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

ডিএসইর তথ্যানুযায়ী, এক মাসের বেশি সময় ধরে বিডি ল্যাম্পের শেয়ার দাম টানা বাড়ছে। মাসের ব্যবধানে প্রতিষ্ঠানটির শেয়ার দাম বেড়েছে ৩৮ টাকা। আর শেষ তিন কার্যদিবসে বেড়েছে ২৩ টাকা। ফেব্রুয়ারি শেষে কোম্পানিটির শেয়ার দাম ছিল ১৮৯ টাকা, যা ৫ মার্চ লেনদেন শেষে দাঁড়ায় ২১২ টাকায়।

এছাড়া কোম্পানিটির মোট শেয়ারের ৫৫ দশমিক শূন্য ২ শতাংশ উদ্যোক্তা ও পরিচলকদের হাতে রয়েছে। বাকি শেয়ারের মধ্যে ১৭ দশমিক ৬৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের কাছে। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে আছে ২৭ দশমিক ২৭ শতাংশ এবং বিদেশিদের কাছে রয়েছে দশমিক শূন্য ৩ শতাংশ শেয়ার।

Leave a Reply