মন্ত্রীসভায় প্রধানমন্ত্রীকে দুই পুরস্কার হস্তান্তর

মন্ত্রীসভায় প্রধানমন্ত্রীকে দুই পুরস্কার হস্তান্তর

ওজোন স্তরের ক্ষয়রোধে মন্ট্রিল প্রটোকল বাস্তবায়নে বাংলাদেশের গৃহীত কার্যক্রমের সাফল্যের জন্য জাতিসংঘ পরিবেশ কর্মসূচি (ইউএনইপি)-র বাংলাদেশকে দেওয়া সার্টিফিকেট অব এপ্রিসিয়েশন (প্রশংসা সনদ) প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে।

আজ সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী প্রশংসাপত্রটি তুলে দেন পরিবেশ ও বনমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ ও উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। এসময় পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব আব্দুল্লাহ আল মহসীন চৌধুরী এসময় উপস্থিত ছিলেন।

বৈঠকে শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।
মন্ত্রীসভায় প্রধানমন্ত্রীকে দুই পুরস্কার হস্তান্তর

এর আগে গত বছরের ১৯-২৪ নভেম্বর কানাডার মন্ট্রিলে অনুষ্ঠিত ‘ইলেভেনথ মিটিং অব দ্য কনফারেন্স অব দ্য পার্টিস টু দ্য ভিয়েনা কনভেনশন অ্যান্ড টুয়েন্টি নাইনথ মিটিং অব দ্য পার্টিস টু দ্য মন্ট্রিল প্রটোকল’ শীর্ষক সভায় বাংলাদেশের অংশগ্রহণ সর্ম্পকে মন্ত্রিসভা অবহিত করা হয়। ঐ সভায় বাংলাদেশের নেতৃত্ব দেন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

এছাড়া বৈঠকে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু তাকে দেয়া স্পেনের সর্বোচ্চ বেসামরিক পদক ‘দি কমিটমেন্ট টু দ্য নাম্বার অব দ্য সিভিল মেরিট অর্ডার’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিয়েছেন। স্পেনের রাজা একাদশ ফিলিপ বিদ্যুৎ ও জ্বালানি খাতে বিশেষ অবদানের পাশাপাশি নবায়নযোগ্য জ্বালানী এবং পাশাপাশি স্পেনে সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে অবদানের স্বীকৃতি স্বরূপ বিপুকে সম্মানজনক এই পুরস্কারে ভূষিত করেন।

Leave a Reply