লা মেরিডিয়ানে শুরু হয়েছে বিএনপির নির্বাহী কমিটির সভা

লা মেরিডিয়ানে শুরু হয়েছে বিএনপির নির্বাহী কমিটির সভা

প্রায় ২ বছর পর ৫০২ সদস্য বিশিষ্ট বিএনপির নির্বাহী কমিটির প্রথম সভা শুরু হয়েছে। শনিবার বেলা ১১টায় রাজধানীর বিমানবন্দর রোডের হোটেল লা মেরিডিয়ানে এই সভা শুরু হয়।

এতে সভাপতিত্ব করছেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। সঞ্চালনা করছেন প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।
ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হকের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সভা শুরু হয়। এরপর দোয়া মোনাজাত করা হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, নির্বাহী কমিটির বৈঠকে দলের ৭০০ নেতা উপস্থিত আছেন। এর মধ্যে নির্বাহী কমিটির সদস্য ৫০২ জন। বৈঠকে স্থায়ী কমিটির সদস্য, চেয়ারপারসনের উপদেষ্টা, এবং দলের ৭৮টি সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকরা অংশ নিচ্ছেন।

নির্বাহী বৈঠকের দুটি অধিবেশন হবে। প্রথমটি উন্মুক্ত, দ্বিতীয় অধিবেশনটি সাংগঠনিক।

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার রায় ঘোষণাকে সামনে রেখে নির্বাহী বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে। এতে সাংগঠনিক পর্বে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেবেন খালেদা জিয়া।

বিএনপির মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বিএনপির চেয়ারপারসনের বক্তব্য সরাসরি ফেসবুকের তিনটি পেজ থেকে প্রচার করা হচ্ছে। পেজ তিনটি হচ্ছে, Facebook.com/bnp.communication, Facebook.com/bnpbd.org ও Facebook.com/bnplivenettv।

এদিকে, লা মেরিডিয়ানের চারপাশে বিপুলসংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন। এমনকি হোটেলের ভেতরে সাদা পোশাকের সদস্যরাও উপস্থিত রয়েছেন।

গোয়েন্দা সংস্থার একটি সূত্র জানায়, কয়েকটি গোয়েন্দা সংস্থার প্রায় শতাধিক কর্মকর্তা নির্বাহী বৈঠকটিকে ফলো করছেন।
এদিকে, নির্বাহী কমিটির বৈঠকে অংশ নিতে শনিবার সকাল থেকেই লা মেরিডিয়ানে আসতে থাকেন বিএনপির সদস্যরা।

Leave a Reply