যেভাবে বিএনপি নেতাদের পুলিশ ভ্যান থেকে ছিনিয়ে নেয়া হয়েছে

যেভাবে বিএনপি নেতাদের পুলিশ ভ্যান থেকে ছিনিয়ে নেয়া হয়েছে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আদালত থেকে বাসায় ফেরার সময় আটক হওয়া দুই নেতাকে পুলিশ ভ্যানের তালা ভেঙ্গে ছিনিয়ে নিয়েছে বিএনপির নেতাকর্মীরা।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর হাইকোর্ট মোড়ের কদম ফোয়ারার সামনে এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন- ওবায়দুল হক মিলন (৩৮) ও সোহাগ মজুমদার (৩৮)।

সুপ্রিমকোর্টের সামনে পুলিশের সঙ্গে বিএনপি সমর্থকদের সংঘর্ষের ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার বেলা সাড়ে তিনটার দিকে পুরান ঢাকার বকশিবাজার থেকে খালেদা জিয়ার গাড়ি বহর ফেরার সময় এই সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ জানায়, খালেদা জিয়া ফেরার আগেই সুপ্রিমকোর্টের মূল সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছিল বিএনপি সমর্থকরা। এসময় তাদের সরে যেতে বললে তারা ইট পাটকেল ছুঁড়তে থাকে। এ ঘটনায় চার পঁচজন কর্মীকে আটক করে পাশের পুলিশ ভ্যানে রাখা হয়। এসময় মিছিল ছত্রভঙ্গ করে দিলে রাস্তা ছেড়ে চলে যায় বিএনপি-যুবদলসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

এর কিছুক্ষণ পরই ওই পথে খালেদা জিয়ার গাড়ি বহর ফেরার সময় আবারো রাস্তায় চলে আসে নেতা-কর্মীরা। তারা পুলিশ ভ্যানে আটক কর্মীদের ছাড়িয়ে নিতে ভ্যানটি ভাঙচুর করে। পুলিশ এ সময় লাঠি-চার্জ করলে শুরু হয় দুই পক্ষের সংঘর্ষ। এতে আহত হয় ৩ পুলিশসহ বেশ কয়েকজন।

শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস জানান, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে। হাইকোর্ট এলাকা থেকে বেশ কয়েকজন কে আটক করে থানায় আনা হয়েছে। বিএনপি সমর্থকরা পুলিশের অস্ত্রও ভেঙে দিয়েছে।

Leave a Reply