সুপ্রিয়া দেবীর চরিত্র নিয়ে কলকাতার নতুন ছবিতে জয়া

সুপ্রিয়া দেবীর চরিত্র নিয়ে কলকাতার নতুন ছবিতে জয়া

ওপার বাংলার কিংবদন্তী অভিনেত্রী সুপ্রিয়া দেবী। গেল ২৬ জানুয়ারি তিনি পৃথিবীর মায়া কাটিয়ে চলে গেলেন চিরতরের মতো। তার কর্ম ও জীবন হয়ে থাকবে চলচ্চিত্রের মানুষদের কাছে অনুপ্রেরণার, সাহসের। সেই কিংবদন্তিকে সম্মান জানাতে তার তুমুল জনপ্রিয় চলচ্চিত্র ‘চৌরঙ্গী’ ছবিটি রিমেক হতে যাচ্ছে।

টালিগঞ্জের পর্দায় নতুন করে ছবিটিকে হাজির করবেন নন্দিত নির্মাতা সৃজিত মুখার্জি। নতুন করে ছবির নাম এখনো চূড়ান্ত হয়নি। তবে চূড়ান্ত হয়েছে সুপ্রিয়া দেবীর করা চরিত্রটিতে অভিনয় করবেন জয়া আহসান। সেই চরিত্রের নাম করবী গুহ। ছবিতে উত্তম কুমার অভিনীত ‘স্যাটা বোস’ চরিত্রে অভিনয় করবেন প্রসেনজিত।

এছাড়াও অনিন্দ্য পাকড়াশি চরিত্রে যীশু সেনগুপ্ত, মিসেস পাকড়াশি চরিত্রে মমতা শঙ্কর, মার্কো পোলো চরিত্রে অঞ্জন দত্ত এবং শঙ্কর চরিত্রে অভিনয় করবেন আবির চট্টোপাধ্যায়। ছবিটি নিয়ে প্রসঙ্গে জয়া আহসান বলেন, ‘এবারই প্রথম কোনো রিমেক ছবিতে কাজ করতে যাচ্ছি। সুপ্রিয়া দেবী অভিনীত কোনো চরিত্রে কাজের সুযোগ পাওয়াটা আমার জন্য অনেক বেশি সম্মানের এবং গর্বের। যদিও শুনেছি মূল ‘চৌরঙ্গী’র নির্যাস নিয়ে এ সময়ের মত করে নির্মিত হবে নতুন ছবিটি। তারপরও একটি অসাধারণ ইউনিটের সঙ্গে দুর্দান্ত চিত্রনাট্যের একটি ছবিতে কাজ করবো ভেবে ভীষণ ভালো লাগছে।’

জানা গেছে, আসছে জুন থেকে এ ছবির চিত্রধারণ শুরু হবে। এবং এ ছবির মাধ্যমেই শ্রী ভেঙ্কটশ ফিল্মসের সঙ্গে প্রথমবারের মত প্রযোজনায় আসছে সৃজিতের ম্যাচকাট প্রোডাক্সন্স প্রাইভেট লিমিটেড।

প্রসঙ্গত, ১৯৬২ সালে শঙ্করের লেখা সর্বাধিক বিক্রিত উপন্যাস ‘চৌরঙ্গী’-ই নাকি সে সময় বাঙালি পাঠককে পাঁচতারা হোটেল প্রথম চিনিয়েছিল। ঝাঁ চকচকে সেই হোটেলের পেছনে থাকা রক্তমাংসের কিছু মানুষের নেপথ্য কাহিনী ছিল এই উপন্যাস। সেই সময়ের স্ক্যান্ডাল, হাই সোসাইটির মুচমুচে গসিপ, এয়ার হোস্টেসদের জীবনের গল্প-শংকরের চোখ দিয়েই প্রথম জেনেছিল বাঙালি। আর সেই উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে নির্মিত হয়েছিল চলচ্চিত্র ‘চৌরঙ্গী’।

Leave a Reply