কাবুলে মিলিটারি একাডেমিতে গোলাগুলি : হতাহতের শঙ্কা

কাবুলে মিলিটারি একাডেমিতে গোলাগুলি : হতাহতের শঙ্কা

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মিলিটারি একাডেমিতে ভারী গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। স্থানীয় সময় সোমবার ভোর পাঁচটা থেকে গোলাগুলি চলছে। প্রথম এক ঘণ্টায় ভারী বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যায়। এরপর থেমে থেমে গোলাগুলি চলছে বলে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে।

সোমবার ভোর পাঁচটা থেকে মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটি নামের ওই মিলিটারি একাডেমিতে গোলাগুলি চলছে। তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ( সকাল ১০টা) এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

মার্শাল ফাহিম ন্যাশনাল ডিফেন্স ইউনিভার্সিটির আশপাশের সব রাস্তা বন্ধ করে দিয়েছে নিরাপত্তাবাহিনী। কাউকে প্রবেশ করতে দেয়া হচ্ছে না।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মিলিটারিতে একাডেমিতে থেমে থেমে গুলি চলছে কিন্তু এটা মিলিটারির ভেতরের কোনো গ্রুপের হামলা নাকি বাইরের জঙ্গি গোষ্ঠীর হামলা সে বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। বেশ কয়েকজন হতাহত হওয়ার কথা শোনা গেলেও সঠিক সংখ্যা সম্পর্কে এখনও নিশ্চিত তথ্য পাওয়া যায়নি।

আফগানিস্তানে গত এক সপ্তাহের মধ্যে কয়েক দফায় হামলা চালানো হলো। গত শনিবার (২৭ জানুয়ারি) শহরের সিটি সেন্টারের কাছে শক্তিশালী গাড়ি বোমা হামলা চালায় তালেবান গোষ্ঠী। বিস্ফোরক বোঝাই অ্যাম্বুলেন্সে করে চালানো ওই হামলায় নিহত হয় ১০৩ জন। এছাড়া গত ২০ জানুয়ারি আফগানিস্তানের রাজধানী কাবুলের ইন্টারকন্টিনেন্টাল হোটেলে বন্দুকধারীদের হামলায় ২২ জন নিহত হয়। এদের মধ্যে ১৪ জনই বিদেশি নাগরিক ছিলেন।

Leave a Reply