কাশ্মিরে সেনাবাহিনীর গুলিতে নিহত ২, মোবাইল সেবা বন্ধ

কাশ্মিরে সেনাবাহিনীর গুলিতে নিহত ২, মোবাইল সেবা বন্ধ

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের শ্রীনগরের আইন-শৃঙ্খলাবাহিনীর গুলিতে দুই বেসামরিক নাগরিকের প্রাণহানির পর ব্যাপক উত্তেজনা দেখা দিয়েছে। শনিবার সন্ধ্যায় কাশ্মিরের শোপিয়ান জেলায় সেনাবাহিনীর গুলিতে নিহত হওয়ার ঘটনায় রোববার উপত্যকা জুড়ে অবরোধের ডাক দিয়েছে কাশ্মিরের বিচ্ছিন্নতাবাদীরা।

দেশটির সেনাবাহিনী বলছে, উত্তেজিত জনতা সেনাবাহিনীর একটি বহর লক্ষ্য করে পাথর নিক্ষেপ শুরু করেছিল। পরে আত্মরক্ষার্থে সেনাবাহিনী গুলি নিক্ষেপ করে। তবে এ ঘটনায় জড়িত সেনাবাহিনীর সংশ্লিষ্ট ইউনিটের বিরুদ্ধে মামলা দায়ের করেছে শোপিয়ান জেলা পুলিশ।

জম্মু-কাশ্মিরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে দেশটির কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনের সঙ্গে কথা বলেছেন কাশ্মিরের এই মুখ্যমন্ত্রী। সীতারামন বলেছেন, তিনি এ ঘটনার একটি প্রতিবেদন চেয়েছেন।

এনডিটিভি বলছে, কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের অবরোধের ডাক আসার শ্রীনগরের কিছু কিছু এলাকায় কারফিউ জারি করেছে স্থানীয় প্রশাসন। উত্তেজনা ঠেকাতে নিরাপত্তাবাহিনীর টহল বৃদ্ধি করা হয়েছে। রাজ্যের বেশ কিছু এলাকায় মোবাইল ইন্টারনেট সংযোগ বন্ধ করেছে কর্তৃপক্ষ।

Leave a Reply