জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় নিয়ে বিএনপি সহিংসতা করলে জনগণ তা প্রতিহত করবে : ওবায়দুল কাদের

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় নিয়ে বিএনপি সহিংসতা করলে জনগণ তা প্রতিহত করবে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জিয়া অরফানেজ ট্রাস্ট দুনীতির মামলার রায় নিয়ে সহিংসতা করলে জনগণ তা প্রতিহত করবে।
তিনি বলেন, ‘জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের জন্য আগামী ৮ ফেব্রুয়ারী তারিখ নির্ধারণ করেছে আদালত। এ রায়কে কেন্দ্র করে বিএনপি গত ৫ জানুয়ারির নির্বাচনের আগে বা পরের মতো সহিংসতা করতে চাইলে জনগণ তা প্রতিহত করবে।’
কাদের বলেন, বিএনপির নেতারা এ মামলার রায় নিয়ে যে ধরনের বক্তব্য দিচ্ছেন তা আদালত অবমাননার শামিল। তাদের এ ধরনের বক্তব্য থেকেই বোঝা যায়, তারা ক্ষমতায় গেলে তাদের কাছে আদালত, আইনের শাসন ও গণতন্ত্র কিছুই নিরাপদ নয়।
সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আজ সন্ধ্যায় রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে শিল্পী হাশেম খানের ‘জোড়াতালির চালচিত্র’ শীর্ষক প্রদর্শনীর সমাপনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলার রায় সরকার দেবে না, এ মামলার রায় দেবে আদালত। আর রায় নিজেদের পক্ষে গেলে আদালত ভালো, আর রায় বিপক্ষে গেলে আদালত নিরপেক্ষ নয় ও দেশে আইনের শাসন নেই বলে বিএনপি চিৎকার শুরু করে।
বিএনপির উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যেনতেন রায় মেনে নেওয়া হবে না বলে বিএনপির নেতারা হুমকি দিচ্ছে। তারা আদালতের রায়কে যেনতেন রায় বলে আদালতকে আন্ডাররেটেড করছে।
বিএনপির এ ধরনের বক্তব্য আদালত অবমাননার শামিল বলে উল্লেখ করে তিনি বলেন, আদালতের রায়ের আগেই তারা আদালতের বিরুদ্ধে হুমকি দিচ্ছেন। নির্বাচনে তারা জিতলে বলে নির্বাচন কমিশন ভালো, আর হারলে বলে নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। আদালতের ক্ষেত্রেও তারা এই নীতি অনুস্মরণ করে। মানি না, মানবো না-এটাই এখন বিএনপির রাজনীতি হয়ে গেছে।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক ড. মুনতাসির মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব অঞ্জন চৌধুরী, বিশিষ্ট লেখক শাহরিয়ার কবির, স্থপতি রবিউল হোসাইন ও শিল্পী রোকেয়া সুলতানা।

Leave a Reply